• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী ঘনিষ্ঠ আদানি গোষ্ঠী হাতে পাচ্ছে ভারতের ৩ টি বিমানবন্দর! কেন্দ্র এবার কোন অবস্থান স্পষ্ট করল

  • |

আদানি গ্রুপের প্রধান গৌতম আদানির সঙ্গে নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠতা নিয়ে বহু জায়গাতেই বহু তথ্য উঠে এসেছে। এবার সেই আদানি গোষ্ঠীর হাতে 'লিজ' হিসাবে যাচ্ছে ভারতের তিনটি তাবড় বিমানবন্দর। এই বিষয়ে কেন্দ্র কী জানিয়েছে?

 কেন্দ্রের বার্তা

কেন্দ্রের বার্তা

কেন্দ্রের তরফে এদিন জানানো হয়েছে, দেশের তিনটি বিমানবন্দর এবার প্রাইভেটাইজেশনের আওতায় যাচ্ছে। তিরুবন্তপুরম, জয়পুর ও গুয়াহাটি বিমানবন্দর এবার আদানি গোষ্ঠীর হাতে যেতে লিজের ভিত্তিতে চলেছে। গত বছরের নিলামের গতিবিধি অনুযায়ী এই ৩ টি বিমানবন্দর দেশের তাবড় ব্যবসায়িক গোষ্ঠীর হাতে যেতে চলেছে।

 বিমানবন্দরের প্রাইভেটাইজেশন!

বিমানবন্দরের প্রাইভেটাইজেশন!

এদিন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানান, এবার থেকে বিমানবন্দরগুলিতে আরও ভালো পরিষেবা পেতে চলেছেন যাত্রীরা। এদিকে, এই ৩ টি বিমানবন্দরের নিলামের জেরে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া ১০৭০ কোটি টাকা পেতে চলেছে। জাভড়েকর জানান, এই অর্থে দেশের বিমানবন্দরগুলির উন্নয়ন করা হবে।

 মোট ৬ টি বিমানবন্দর হস্তান্তরিত হচ্ছে!

মোট ৬ টি বিমানবন্দর হস্তান্তরিত হচ্ছে!

দেশে মোট ৬ টি বিমানবন্দর হস্তান্তরিত হচ্ছে। তারমধ্যে ৩ টি বিমানবন্দর যাচ্ছে আদানি গোষ্ঠীর হাতে। অন্যদিকে, আমেদাবাদ, লখনউ, ম্যাঙ্গালুরু বিমানবন্দরের হস্তান্তর বাকি। উল্লেখ্য, এই ৩ টি বিমানবন্দরও যাচ্ছে আদানি গোষ্ঠীর কাছে।

 কী কী সুবিধা পাবে সংস্থাগুলি?

কী কী সুবিধা পাবে সংস্থাগুলি?

এই বিমানবন্দর লিজে পেয়ে আদানির সংস্থা তার সৌন্দার্যায়ন ও পরিষেবার দিকটি দেখবে বলে জানা গিয়েছে। এরসঙ্গে রিয়েল এস্টেস সম্পর্কিত কোনও উন্নয়ন হয় কি না, সেদিকটিও খতিয়ে দেখা হবে। ৫০ বছরের জন্য এই বিমান বন্দরের সৌন্দর্যায়নের দায়িত্বে আপাতত সংস্থা।

ভারতে করোনা ভাইরাসের 'পজিটিভি রেট' কমছে! পরিসংখ্যানে কোন সংকেত স্পষ্ট

English summary
Three airports to Adani Group, Modi Government clears award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X