• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃতীয় ওয়েভকে বুড়ো আঙুল দেখিয়ে মাস্ক–সামাজিক দুরত্ব ছাড়াই বোনালু উৎসবে হাজার মানুষের ভিড়

Google Oneindia Bengali News

দেশে করোনার তৃতীয় ওয়েভ আসতে বেশি দেরি নেই বলেই জানিয়েছেন চিকিৎসক–বিশেষজ্ঞরা। তাই এরকম পরিস্থিতিতে কোভিড যথাযথ আচরণ বিধি মেনে চলাই দেশের নাগরিকদের পক্ষে শ্রেয়। কিন্তু তৃতীয় ওয়েভের তোয়াক্কা না করেই হায়দরাবাদের বোনালু উৎসবে মাততে দেখা গেল শতাধিক মানুষকে। মাস্ক ও কোনও সামাজিক দুরত্ব ছাড়াই বোনালু উৎসব পালনে মত্ত মানুষ ভিড় জমিয়েছেন। সেই ভিড়ে পুলিশ ও রাজনৈতিক ব্যক্তিত্বরাও সামিল রয়েছেন।

৩০ হাজারে নামল দৈনিক সংক্রমণ, আক্রান্তের চেয়ে বেশি হল সুস্থতার সংখ্যা!
কোভিড–১৯ নিয়ে বৈঠক

কোভিড–১৯ নিয়ে বৈঠক

রবিবারই তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও রাজ্যের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে মন্ত্রীসভার বৈঠক ডাকেন। এরপর সোমবারই এই চিত্র দেখা গেল। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে করোনা ভাইরাস কেস অনেক জেলাতেই বৃদ্ধি পাচ্ছে তাই টেস্ট বাড়াতে হবে সেইসব জেলায়। তেলাঙ্গানায় কমপক্ষে ২টি ডেল্টা প্লাস ভ্যারিয়ান্ট সনাক্ত হয়েছে এছাড়া কমপক্ষে ১০টি রাজ্যে অনবরত করোনা ভাইরাস কেস বেড়েই চলেছে যা নিয়ে চিন্তায় রাজ্য সরকার।

বোনালু উৎসব কবে থেকে চালু

বোনালু উৎসব কবে থেকে চালু

'বোনালু' হল হায়দরাবাদ, সেকেন্দারাবাদ ও তেলাঙ্গানা রাজ্যের কয়েকটি শহরে আসাধামের তেলেগু মাসে (জুন / জুলাইয়ে) পালিত হওয়া প্রচলিত একটি উৎসব। ২০১৪ সালে রাজ্য গঠনের পরে কে চন্দ্রশেখর রাও নেতৃত্বাধীন সরকার 'বোনালু' উৎসবকে 'রাজ্যের উৎসব' হিসাবে ঘোষণা করেন।

 কি হয় বোনালু উৎসবে

কি হয় বোনালু উৎসবে

বোনালু উৎসবে হায়দরাবাদ ও সেকেন্দারাবাদের দুটি শহরের ২৫টি মন্দিরে দেবী মহাকালীকে ঐতিহ্যগতভাবে 'বনম' অর্পণ করা হয় । এই '‌বনম'‌-হল মাটির পাত্রে করে রান্না করা ভাতের সঙ্গে গুড় ও দই অর্পন করা হয়। গত বছরও কোভিড পরিস্থিতিতে বন্ধ ছিল এই উৎসব পালন। তবে এ বছর করোনার সংক্রমণ কিছুটা হ্রাস পেতেই বোনালু উৎসব পালন শুরু হয় হায়দরাবাদে।

 তৃতীয় ওয়েভের আতঙ্ক

তৃতীয় ওয়েভের আতঙ্ক

ইতিমধ্যেই অগাস্টে আছড়ে পড়বে করোনার তৃতীয় ওয়েভ ত নিয়ে সতর্কতা জারি করা হয়েছে বিশেষজ্ঞদের পক্ষ থেকে। বিশেষজ্ঞরা এও জানিয়েছেন যে এর ফলে, খুব কম হলে আক্রান্তের সংখ্যা থাকতে পারে এক লক্ষের নীচে এবং খুব কম বেশি হলে তা দেড় লক্ষের সীমা ছাড়াতে পারে। অক্টোবরে সবচেয়ে ভয়াবহ আকার ধারন করতে পারে তৃতীয় ওয়েভ। তবে দ্বিতীয় ওয়েভের চেয়ে কম ক্ষতিকারক হবে তৃতীয় ওয়েভ। তাই কেন্দ্রকে টিকাকরণের ওপর জোর দেওয়ার পরামর্শ দিয়েছে। ইতিমধ্যেই দেশে টিকাকরণ ৪৭.‌৭৮ কোটি অতিক্রম করেছে এবং সোমবারই ৫৩.‌৬৭ লক্ষ টিকাকরণ হয়েছে দেশজুড়ে।

English summary
thousands gather at the bonalu festival without a mask social distance in hyderabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X