• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বিতর্কিত মন্তব্য তথাগতের! নাগরিকত্ব আইন বিরোধীদের যেতে বললেন কিমের দেশে

ফের বিতর্কিত মন্তব্য মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়ের। এবার নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে। প্রসঙ্গত নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তাল উত্তর পূর্বের রাজ্যগুলি। তারই মধ্যে তথাগত রায় বলেছেন, যাঁরা এই বিভাজিত গণতন্ত্রকে মানেন না, তাঁদের অবশ্যই উত্তর কোরিয়ায় যাওয়া উচিত। প্রসঙ্গত উল্লেখ্য উত্তর কোরিয়ার শাসক একনায়ক কিম জং-উন।

ফের বিতর্কিত মন্তব্য তথাগতের! নাগরিকত্ব আইন বিরোধীদের যেতে বললেন কিমের দেশে

তথাগত রায় বলেছেন, দুটি বিষয়কে বর্তমান বিতর্কিত পরিবেশে ভুলে যাওয়া উচিত নয়। একটি হল দেশ ভাগ হয়েছিল ধর্মের নামে। আর বিভাজন করেই চলে গণতন্ত্র।

শুক্রবার নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভকারীরা পৌঁছে গিয়েছিল রাজভবনের সামনে। সেখানে পুলিশ কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। শুক্রবার সকাল ১০ টা থেকে শিলং-এ কার্ফু শিথিল করা হয়েছিল। তারই মধ্যে মিথিল বের করেছিল বিক্ষোভকারীরা। অন্যদিকে, মোবাইল ইন্টারনেট এবং এসএমএস সার্ভিসের ওপরও নিষেধাজ্ঞা জারি রয়েছে।

প্রথমে লোকসভা পরে রাজ্যসভায় পাশ হওয়ার পর সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলে সই করেছেন রাষ্ট্রপতি। ফলে তা আইনে পরিণত হয়েছে। এই আইনে তিন প্তিবেশী দেশ আফগানিস্তান, পাকিস্তান এবং বাংলাদেশ থেকে ২০১৪-র ৩১ ডিসেম্বরের আগে আগত অমুসলিমরা ভারতে নাগরিকত্ব পাবেন।

English summary
Those who don't want divisive democracy should go to North Korea, says Meghalaya Governor on CAB
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X