তাঁদের গরুর গাড়িতে চড়া উচিত, নির্বাচনী প্রচারে কংগ্রেসকে আর কী বললেন মোদী

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

যাঁরা বুলেট ট্রেনের বিরোধিতা করছেন, তাঁদের গরুর গাড়িতে চড়া উচিত। গুজরাতে নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেস সম্পর্কে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

যাঁরা বুলেট ট্রেনের বিরোধিতা করছেন, তাঁদের গরুর গাড়িতে চড়া উচিত। গুজরাতে নির্বাচনী প্রচারে গিয়ে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহমেদাবাদ থেকে মুম্বইয়ের সংযোগকারী ১.১ লক্ষ কোটির বুলেট ট্রেন প্রকল্পে রূপায়নে রয়েছে জাপান। কংগ্রেসের কটাক্ষের জবাব দিতে গিয়েই প্রধানমন্ত্রী পাল্টা কটাক্ষ করেন। তিনি বলেন, বিগত কংগ্রেস সরকারও প্রজেক্টটি নিয়ে উৎসাহিত থাকলেও, তারা ব্যর্থ হয়। সেই কারণে এখন বিরোধিতা করছে কংগ্রেস। এমনটাই অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী। যাঁরা বুলেট ট্রেনের বিরোধিতা করছেন, তাঁদের গরুর গাড়িতে চড়া উচিত। তাতে তাঁরা কিছু মনে করবেন না বলেও, কটাক্ষ করেছেন মোদী। নর্মদার তীরে আমোদ সুগার ফ্যাক্টরির কাছে এদিনের সভায় কংগ্রেসের বিরুদ্ধে যথেষ্ট আক্রমণাত্মক ছিলেন মোদী। নেহরু-গান্ধী পরিবার গুজরাতের জন্য কিছুই করেনি বলে অভিযোগ করেন মোদী। কংগ্রেস দীর্ঘদিন ধরে গ্রামের সঙ্গে শহর, বিভিন্ন রাজ্য, বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভেদ তৈরি করে রেখেছিল। প্রধানমন্ত্রী দাবি করেন, জাপান ইন্টারন্যাশনাল কর্পোরেশনের মাধ্যমে মুম্বই-আহমেদাবাদ হাইস্পিড রেল করিডর গড়ে উঠলে গুজরাতে বিপুল পরিমাণ কাজের সুযোগ তৈরি হবে। সমাবেশে তিনি প্রশ্ন করেন, বুলেট ট্রেন প্রজেক্ট তৈরি করতে লোহা কোথা থেকে আসবে? শ্রমিকই বা আসবে কোথা থেকে? প্রধানমন্ত্রী নিজেই ফের প্রশ্ন করে বলেন, সবই কি ভারত থেকে নয়? সম্প্রতি উদ্বোধন হওয়া রোল অন-রোল অফ প্রজেক্ট নিয়ে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তাঁর মতে এই ধরনের প্রকল্পের কথা তারা( কংগ্রেস) ভাবতেও পারেনি বলে মন্তব্য করেন মোদী। তাঁর দাবি, মুসলিম প্রধান কচ্ছ এবং ভারুচে বিজেপির শাসনকালেই সব থেকে বেশি উন্নয়ন হয়েছে।

আহমেদাবাদ থেকে মুম্বইয়ের সংযোগকারী ১.১ লক্ষ কোটির বুলেট ট্রেন প্রকল্পে রূপায়নে রয়েছে জাপান। কংগ্রেসের কটাক্ষের জবাব দিতে গিয়েই প্রধানমন্ত্রী পাল্টা কটাক্ষ করেন। তিনি বলেন, বিগত কংগ্রেস সরকারও প্রজেক্টটি নিয়ে উৎসাহিত থাকলেও, তারা ব্যর্থ হয়। সেই কারণে এখন বিরোধিতা করছে কংগ্রেস। এমনটাই অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী।

যাঁরা বুলেট ট্রেনের বিরোধিতা করছেন, তাঁদের গরুর গাড়িতে চড়া উচিত। তাতে তাঁরা কিছু মনে করবেন না বলেও, কটাক্ষ করেছেন মোদী। নর্মদার তীরে আমোদ সুগার ফ্যাক্টরির কাছে এদিনের সভায় কংগ্রেসের বিরুদ্ধে যথেষ্ট আক্রমণাত্মক ছিলেন মোদী। নেহরু-গান্ধী পরিবার গুজরাতের জন্য কিছুই করেনি বলে অভিযোগ করেন মোদী। কংগ্রেস দীর্ঘদিন ধরে গ্রামের সঙ্গে শহর, বিভিন্ন রাজ্য, বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভেদ তৈরি করে রেখেছিল।

প্রধানমন্ত্রী দাবি করেন, জাপান ইন্টারন্যাশনাল কর্পোরেশনের মাধ্যমে মুম্বই-আহমেদাবাদ হাইস্পিড রেল করিডর গড়ে উঠলে গুজরাতে বিপুল পরিমাণ কাজের সুযোগ তৈরি হবে।

সমাবেশে তিনি প্রশ্ন করেন, বুলেট ট্রেন প্রজেক্ট তৈরি করতে লোহা কোথা থেকে আসবে? শ্রমিকই বা আসবে কোথা থেকে? প্রধানমন্ত্রী নিজেই ফের প্রশ্ন করে বলেন, সবই কি ভারত থেকে নয়?

সম্প্রতি উদ্বোধন হওয়া রোল অন-রোল অফ প্রজেক্ট নিয়ে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তাঁর মতে এই ধরনের প্রকল্পের কথা তারা( কংগ্রেস) ভাবতেও পারেনি বলে মন্তব্য করেন মোদী। তাঁর দাবি, মুসলিম প্রধান কচ্ছ এবং ভারুচে বিজেপির শাসনকালেই সব থেকে বেশি উন্নয়ন হয়েছে।

English summary
Prime Minister Narendra Modi on Sunday said those opposing the bullet train project should travel on bullock carts.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.