• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গুজরাতে সপ্তমবার ক্ষমতায় আসার লক্ষ্যে বিজেপি, কীভাবে তাঁরা সাজাচ্ছে গেম প্ল্যান? জেনে নিন

Google Oneindia Bengali News

ভারতীয় জনতা পার্টি গুজরাতে সপ্তমবার জয় জন্য মুখিয়ে রয়েছে। তাঁরা এই রাজ্যে গত ২৭ বছর ধরে ক্ষমতায় রয়েছে। আর এবার তাঁরা ওই সংখ্যাকে ৩২ করার দিকে এগোচ্ছে। আর সেটা করার জন্য কোমর বেঁধেছে তাঁরা। দলে এবার অনেক সমস্য্য থাকলেও তাঁরা নিশ্চিত যে পদ্ম ভোট নৌকা পাড় করতে খুব একটা সমস্য পড়বে বলে। তাঁরা নিশ্চিত যে এবারেও তাঁরা সহজেই উড়িয়ে দেবে বিপক্ষকে। আপ সেখানে প্রচার ভালো করে করলেও ফলাফলে খুব একটা বদল হবে না। তাঁরা এই বিষয়ে একেবারে নিশ্চিত।

হিন্দুত্বের বড় প্রভাব

হিন্দুত্বের বড় প্রভাব


এবারে সেখানে হিন্দুত্বের বড় প্রভাব রয়েছে। শেষ ২০০২ সালে এর জিগিড় তুলেছিল বিজেপি এবং সহজেই জয় করেছিল রাজ্য। তাঁরা স্পষ্ট বলছেন রাজ্যে যে উন্নতি হয়েছে সর্বত্র তাঁর জন্য ভোটে তাঁরা জিতবেন এই জন্যই মানুষ তাঁদের বেছে নেবেন। দাবি গত ৯ মাসে ২ লক্ষ কোটি টাকার উন্নয়ন হয়েছে রাজ্যে। সেই সিঁড়িতে ভরসা রেখেই তাঁরা সপ্তমবার এখানে সরকার গড়বে বলে তাঁরা এখানে দাবি করছেন।অনেক নেতা রাজ্যে বিতর্কে জড়িয়েছিলেন নান সময়ে। এর জন্য তাঁরা বাতিল করফে দিয়েছে ৩৮ জনের প্রার্থী ইচ্ছা। টিকিট দিয়েছেন নতুন প্রার্থীকে।

মোদীর প্রচার

মোদীর প্রচার

আজ বলে নয় গুজরাতের ভোটের জন্য নরেন্দ্র মোদী সভা শুরু করেছিলেন মার্চ মাসে। বড় সভা করেছিললেন আহমেদাবাদে। ১১ মার্চের সেই সভায় তিনি গুজরাত জয়ের বার্তা দিয়েছিলেন। তিনি এই বার্তা দিয়েছিলেন উত্তরপ্রদেশ, গোয়া, মণিপুরের নির্বাচন জয়ের পড়েই।

জলসেচ , স্বাস্থ্য এবং শিক্ষা

জলসেচ , স্বাস্থ্য এবং শিক্ষা

জলসেচ , স্বাস্থ্য এবং শিক্ষা নিয়ে মোদী তো কথা বলেন। তিনি এই সময়ে গুজরাতে দুটি বড় আন্তর্জাতিক আনের খেলা নিয়ে অনুষ্ঠান হয়। হয় জাতীয় গেমস এবং ডিফেন্স এক্সপো।

বানিয়েছেন ভুজের ভুমিকম্পে স্মৃতি ভান মেমোরিয়াল। ২০০১ সালের সেই ঘটনায় ১৩ হাজার মারা যান। এয়ার বাস টাটা মিলে বানাবে বিমানে কিছু অঙ্গ।

বিজেপি সবথেকে ভালো ফল করেছিল ২০০২ সালে। সেবার নেতৃত্বে ছিলেন নরেন্দ্র মোদী নিজে। তিনি সেই রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। দল পেয়েছিল ১২৭টি আসন। ১৯৪৯ সালে যদিও কংগ্রেস ১৪৯ আসন , যা রেকর্ড। সেই রেকর্ড না হলেও প্রচুর আসন তিনি পেয়েছিলেন তা স্পষ্ট। কংগ্রেসের নেতৃত্বে ছিলেন মাধব সিংহ সোলাংকি।

নির্বাচন ঘোষনা হবার পর মোদী সভা করে বলেছিলেন এবারে তাঁর দল সব পুরনো রেকর্ড ভেঙে দেবে। ভুপেন্দ্র পটেল আমার থেকে বেশি আসন পেয়েছিলেন। সেই রেকর্ড এবারে ভাঙবে। এবারের মোদীর দেওয়া বিজেপির স্লোগান, আমরা এই গুজরাত গড়েছি।

নজরে থাকবে সৌরাষ্ট্র এবং কচ্ছ

নজরে থাকবে সৌরাষ্ট্র এবং কচ্ছ

এবারের ভোটে বিজেপির নজরে থাকবে সৌরাষ্ট্র এবং কচ্ছ। সেখানে ৫৪ আসনের ২৭টি পেয়েছিল কংগ্রেস ৩০ টি আসন জিতেছিল। পতিদারদের বিদ্রোহে সেই জায়গা গিয়েছিল বিরোধীদের হাতে। এখন ১০ শতাংশ সংরক্ষণ হয়েছে। তাই এবার সেখান তাঁদের আসন ফের তাঁদের কাছে আসবে বলে মনে করছে তাঁরা। এভাবেই তাঁরা ভোট বৈতরণী পার করে সপ্তমবার ক্ষমতায় আসবে বলে মনে করছে।

English summary
that is how bjp targeting to win gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X