• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস মোকাবিলায় এবার দিল্লি সরকার ময়দানে নামালো ব্যাটম্যান–সুপারম্যানকে

দিল্লিতে করোনা ভাইরাস সংক্রমণ ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে সরকারের। এরকম পরিস্থিতিতে সরকারের কোভিড–বিধি মেনে চলা ছাড়া আর কোনও উপায় নেই বাসিন্দাদের। সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছেন যে মাস্ক না পরলে ২০০০ টাকা জরিমানা দিতে হবে দিল্লিবাসীকে। এর পাশাপাশি দিল্লি সরকার মাস্ক পরার গুরুত্ব কতটা তা নিয়েও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। স্বাস্থ্যমন্ত্রী ফেসবুকে করোনা ভাইরাস রোগের বিরুদ্ধে লড়াই করতে ব্যাচম্যান, সুপারম্যানের মতো সুপার হিরোদের মাস্ক পরা ছবি পোস্ট করেছেন। এই ছবির ক্যাপশনে লিখেছেন, '‌হিরোরাই মাস্ক পরে। মাস্ক পরে থাকুন এবং জীবন বাঁচান। হিরো হয়ে যান।’‌

করোনা ভাইরাস মোকাবিলায় এবার দিল্লি সরকার ময়দানে নামালো ব্যাটম্যান–সুপারম্যানকে

আর একটি পোস্টে লেখা হয়েছে, '‌সব হিরোরা টুপি পরে না, কিছু কিছুজন মাস্ক পরে।’‌ স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ফেসবুক পোস্টের মাধ্যমে প্রকৃত অর্থে কিভাবে মাস্ক পরা উচিত তা দেখিয়েছেন। ছবিতে দেখা গিয়েছে, কেউ মাস্ক কানে ঝুলিয়েছেন, কেউ থুতনিতে মাস্ক পরেছেন আবার কেউ শুধু মুখ ঢেকেছেন মাস্কে। এর আগেই দিল্লি সরকারের পক্ষ থেকে ঘোষণা করে বলা হয়েছিল যে জনবহুল এলাকায় মাস্ক না পরলে ২০০০ টাকা জরিমানা করা হবে। আগে এই জরিমানার অর্থ ছিল ৫০০ টাকা। প্রতিদিনই দিল্লিতে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

বৃহস্পতিবারও দিল্লিতে ৭,৫৪৬টি নতুন কেস এবং ৯৮ জনের মৃত্যুর খবর রিপোর্ট হয়েছে। এখনও পর্যন্ত এই মহামারিতে মৃত্যু হয়েছে ৮,০৪১ জনের এবং আক্রান্তের সংখ্যা মোট ৫১০,০০০। জৈন জানিয়েছেন যে লকডাউনের চেয়ে মাস্ক পরা অনেক ভালো। কারণ আক্রান্ত ব্যক্তির কথা বলায়, হাঁচলে বা কাশলে সেখান থেকে সংক্রমণ হওয়ার সম্ভাবনা থাকে। এর আগে দিল্লি সরকার রাজধানীতে কোনও বিবাহ অনুষ্ঠানে অতিথি সংখ্যা ২০০ থেকে কমিয়ে ৫০ জনে নামিয়ে আনে।

কলকাতা : দেশের ছয় শহরে থেকে কলকাতায় বিমান চলাচল নিয়মিত করার দাবি সৌগত রায়ের

দুর্গাপুজোয় চাঁদা না দেওয়ায় ১৪টি আদিবাসী পরিবারকে একঘরে করার নিদান দিল গ্রামবাসী

English summary
this time the delhi government fielded batman superman to deal with the coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X