• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার গঙ্গাস্নান না করা নিয়েও যোগীকে কটাক্ষ অখিলেশের

Google Oneindia Bengali News

ছ'বছর আগে কথা দিয়েছিলেন। সোমবারই নিজের প্রতিশ্রুতি পূরণ করেছেন প্রধানমন্ত্রী।

কাশী-বিশ্বনাথ করিডর উদ্বোধন!

কাশী-বিশ্বনাথ করিডর উদ্বোধন!

কাশী বিশ্বনাথ মন্দিরের করিডোর উদ্বোধন করেছেন তিনি। সোমবার কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দেওয়া তথা উদ্বোধনের আগে গঙ্গায় ডুব দিয়েছিলেন মোদী। কিন্তু তাঁর সঙ্গে থাকা যোগী আদিত্যনাথকে গঙ্গাস্নান করতে দেখা যায়নি। এবার এই নিয়েও রাজনীতি শুরু করে দিলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

যোগীকে কটাক্ষ অখিলেশের!

যোগীকে কটাক্ষ অখিলেশের!

ভোলানাথের মন্দিরে যাওয়ার আগে গঙ্গায় হাঁটুজলে নেমে স্নান করেছিলেন মোদী। তাঁর পুজোর জন্য গঙ্গাজলও সংগ্রহ করেছিলেন৷ তবে মোদী স্নান করলেও জলে নামতে দেখা যায়নি যোগী আদিত্যনাথকে। সোমবার সর্বক্ষণ ছায়ার মতো মোদীর সঙ্গে থাকলেও গঙ্গাস্নান করেননি যোগী৷ কিন্তু কেন? অখিলেশের কথায়, 'মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ খুব ভাল করেই জানেন, তাঁর রাজ্যে কোনও নদীই পরিষ্কার নয়৷ আর এই কারণেই গঙ্গায় ডুব দেননি তিনি।'

মোদীর নমামি গঙ্গে!

মোদীর নমামি গঙ্গে!

২০১৪ সালের লোকসভা নির্বাচন হোক কিংবা ২০১৭ সালের উত্তরপ্রদেশ ভোট। প্রথমবার দিল্লিতে ক্ষমতার মসনদে বসেই মোদী বলেছিলেন, ' মা গঙ্গার সেবা করাই আমার ভাগ্যের লিখন'৷ গঙ্গাদুষণ রোধ এবং পরিষ্কারের জন্য কেন্দ্রীয় সরকার 'নমামি গঙ্গে' প্রকল্পও শুরু করে। সনাতন বিশ্বাস অনুযায়ী, স্বয়ং মহাদেবের জটা থেকে উৎপত্তি এই নদীর৷ কাজেই 'নমামি গঙ্গে' প্রকল্পেও সেই সময়ে হিন্দুত্ববাদের জুজু দেখেছিলেন অনেকে।

কী বললেন অখিলেশ!

কী বললেন অখিলেশ!

তবে অতীতে যাই হোক, এখন আর ক'মাস বাদেই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। ক্ষমতা ধরে রাখতে নিজের সর্বস্ব উজাড় করে দিচ্ছে প্রত্যেকটি রাজনৈতিক দলই। গতকাল কাশী বিশ্বনাথ মন্দির করিডোরের উদ্বোধনের পর যোগী আদিত্যনাথ গঙ্গাস্নানের সময় মোদীর একটি ছবি ট্যুইট করেন। তাঁর ক্যাপশনে লেখেন, 'মা গঙ্গার কোলে নতুন কাশীর স্থপতি।' এবার সেই মন্তব্যেরই পালটা দিলেন অখিলেশ। আক্রমণ করলেন গঙ্গাদূষণ ইস্যুতে।

হিন্দুত্বই হাতিয়ার যোগীর!

হিন্দুত্বই হাতিয়ার যোগীর!

তবে এই প্রথম নয়, হিন্দুত্ব নিয়ে অখিলেশ যাদব ও সমাজবাদী পার্টিকে মাঝে মাঝেই একহাত নেয় বিজেপি৷ অযোধ্যাগামী করসেবকদের উপর গুলি চালানোর ঘটনায় হোক কিংবা ভোট প্রচারে জিন্নার সুখ্যাতি এরকম নানা বিষয়ে সপা প্রধানকে খোঁচা দিয়ে থাকে যোগীর দল। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন যত বাড়ছে সেই আক্রমণে ঝাঁঝও ততই বাড়ছে৷ ইউপির নির্বাচনে হিন্দুত্ব বরাবর একটি বড় ফ্যাক্টর। মুখে না বললেও তাই হিন্দু ভোটকে অবহেলা করার বোকামি কোনও দলই করে না!

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ , কমছে মৃত্যুও


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
This time, Akhilesh scoffed at Yogi for not taking Ganga bath,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X