• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযথা আতঙ্কিত হবেন না! ব্রিটেনের নয়া করোনা স্ট্রেন নিয়ে সাফ বার্তা স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের

  • |

ইতিমধ্যেই ব্রিটেনের নয়া করোনা স্ট্রেনকে ঘিরে আতঙ্কিত গোটা বিশ্ব। ইতিমধ্যেই ব্রিটেনে যাতায়তের সমস্ত রাস্তা বন্ধ করে দিয়েছে একাধিক দেশ। পাশা ব্রিটেনের সাথে সমস্তরকম বিমান সংযোগ বাতিলের দাবি তুলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অন্যদিকে ব্রিটেনের এই নয়া করোনা স্ট্রেনের আগমণ আতঙ্কে সোমবার জরুরিভিত্তিতে বৈঠকও তলব করেছিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তারপরেই এই বিষয়ে খানিক আশ্বাসবাণী শোনাতে দেখা গেল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে।

অযথা আতঙ্কিত হবেন না! ব্রিটেনের নয়া করোনা স্ট্রেন নিয়ে সাফ বার্তা স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের

প্রসঙ্গত উল্লেখ্য, বিশেষজ্ঞরা জানাচ্ছেন পরিচিত চেনা করোনার থেকেও আরও ৭০ শতাংশ বেশি সংক্রামক এই নতুন স্ট্রেন। আর তারজেরেই গত দু-সপ্তাহ ধরে গোটা ইংল্যান্ডেই ফের বেড়েছে করোনা সংক্রমণের ধার। গোটা দেশের বড় অংশেই ফের জারি হয়েছে লকডাউন। কিন্তু এখনই ব্রিটেনের নয়া করোনা নিয়ে ভারতবাসীর বিশেষ আতঙ্কের কিছু নেই বলে দেশবাসীর উদ্দেশ্যে সতর্কবার্তার পাশাপাশি আশ্বাসবাণী দিতে দেখা গেল স্বাস্থ্যমন্ত্রীকে।

সোমবার ইন্ডিয়া সায়েন্স ফেস্টিভ্যাল থেকে বেরিয়ে একটি সাংবাদিক সম্মেলনে এই বিষয়ে কেন্দ্রী অর্থমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ কিছু শোনা কথা ও কল্পনার মাধ্যমে অযথা আতঙ্কের পরিবেশ তৈরি করার কোনও কারণই নেই। যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য সরকার পুরোদমে তৈরি রয়েছে। গোটা দেশই দেখতে পাচ্ছে করোনাকে ঠেকাতে সরকার কী ধরণের ব্যবস্থা গ্রহণ করেছে। এমতাবস্তায় ভয় পাওয়ার বিশেষ কোনও কারণ নেই।” অন্যদিকে বছর ঘুরতেই জানুয়ারির যেকোনও দিন দেশে করোনা টিকাকরণ শুরু হয়ে যেতে পারে বলেও দিনের শুরুতে জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

কলকাতাঃ ফের বাংলার পুলিশ প্রশাসনকে নিশানা রাজ্যপাল জগদীপ ধনখড়ের

প্রশান্ত কিশোরকে পাল্টা তুলধোনা বিজেপির! ভোটে পদ্মক্যাম্পের আসন সংখ্যা নিয়ে কৈলাস-বাবুলরা দিলেন জবাব

English summary
there is no reason to panic over britain s new coronavirus strain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X