• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উন্নয়নের নিরিখে ভোট দেওয়ার আহ্বান, আর্থিক মন্দা থেকে মুক্তির উপায় খুঁজলেন অভিজিত

যে অর্থনৈতিক মন্দা ভারতে চলছে, তা থেকে মুক্তি পাওয়ার কোনও উপায় নেই। এমনটাই মন্তব্য করেছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিত বন্দ্যোপাধ্যায়। জয়পুর সাহিত্য উৎসবে তিনিই ছিলেন নক্ষত্রখচিত ব্যক্তি।

তাড়াতাড়ি আর্থিক মন্দা থেকে মুক্তির উপায় নেই

তাড়াতাড়ি আর্থিক মন্দা থেকে মুক্তির উপায় নেই

অভিজিত বন্দ্যোপাধ্যায় বলেন, এটা মনে হচ্ছে না, যে ভারত খুব তাড়াতাড়ি এই আর্থিক মন্দা থেকে মুক্তি পাবে। আর্থিক মন্দা থেকে মুক্তি পেতে দীর্ঘ সময় লাগবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, দেশের হাতে পরিস্থিতি উন্নত করতে পর্যাপ্ত টাকাও নেই। অর্থনীতিকে উন্নত করতে ব্যাঙ্কিং সেক্টরে টাকা ঢালতে হবে। এছাড়াও আরও কাজ রয়েছে অর্থনীতিকে ধীরে ধীরে উন্নতি করতে। বলেছেন তিনি।

উপযুক্ত নন, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর পদে

উপযুক্ত নন, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর পদে

তাঁকে প্রশ্ন করা হয়েছিল, যদি তাঁর কাছে রিভার্জ ব্যাঙ্কের গভর্নর হওয়ার জন্য কোনও প্রস্তাব আসে, তখন তিনি বলেন, তিনি তা গ্রহণ করবেন না। তাছাড়া কোনও ইচ্ছাও নেই তাঁর। কেননা আরবিআই গভর্নর হতে গেলে কাউকে মাইক্রো ইকনোমিস্ট হতে হবে। বর্তমান সংকট থেকে মুক্তি পাওয়ার উপায় তাঁর হাতেও নেই বলে জানিয়েছেন অভিজিত বন্দ্যোপাধ্যায়।

উন্নয়নের নিরিখে ভোট দেওয়ার আহ্বান

উন্নয়নের নিরিখে ভোট দেওয়ার আহ্বান

উত্তরপ্রদেশে প্রচারের কথা উল্লেখ করেন অভিজিত বিনয়ক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, সেই প্রচারের সাধারণ মানুষকে ধর্ম কিংবা জাতির ভিত্তিতে নয়, মানুষকে উন্নয়নের ভিত্তিতে ভোট দেওয়ার আহ্বান করেছিলেন। এছাড়াও মৌলিক যয়েসব ইস্যু দেশ মুখোমুখি হচ্ছে, তার দিকেও নজর রাখতে বলেছিলেন।

সিএএ, এনআরসি নিয়ে মন্তব্যে অস্বীকার

সিএএ, এনআরসি নিয়ে মন্তব্যে অস্বীকার

তবে দেশে বর্তমান জ্বলন্ত ইস্যু সিএএ এবং এনআরসি নিয়ে কোনও কথা বলতে অস্বীকার করেন তিনি। তবে কংগ্রেস সম্পর্কে জোরালো প্রশ্ন তুলেছেন তিনি। দেশে শক্তিশালী বিরোধী পক্ষের জন্য সওয়ালা করেছেন নোবেল জয়ী অর্থনীতিবিদ।

English summary
There is no early end to the economic slowdown that has gripped India, Says Nobel Laureate Abhijit Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X