• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বছর শেষে ফের একবার ঝড়-ঝঞ্ঝার আশঙ্কা, চলবে বছরের শুরুর কয়েক দিন‌ও

Google Oneindia Bengali News

মঙ্গলবার সন্ধ্যায় মহারাষ্ট্রের একাধিক জেলায় শিলাবৃষ্টি-সহ বজ্রপাত হয়েছে। ভারতের আবহাওয়া বিভাগ (IMD) সূত্রে জানা গিয়েছে, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও উত্তর প্রদেশে বুধবার একই রকম আবহাওয়ার পূর্বাভাস দিয়েছেন। আগামী দুই দিন উত্তর-পশ্চিম ভারতের বেশ কয়েকটি রাজ্যে আকাশের একই অবস্থা থাকবে বলে জানিয়েছেন।


বজ্রবিদ্যুত -সহ বৃষ্টি হয়েছে

বজ্রবিদ্যুত -সহ বৃষ্টি হয়েছে

মহারাষ্ট্রের কিছু এলাকা, যেমন- নারখেদ, আকোলা, মূর্তিজাপুর, ঔরঙ্গাবাদ, ভাইজাপুর, পৈথান, জালনা, শ্রীরামপুর, জলগাঁও যেখানে প্রচণ্ড পরিমাণে শিলাবৃষ্টি হয়েছে,এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে দেখে মনে হচ্ছে চারিদিক সাদা চাদরে মোড়া। মধ্যপ্রদেশের বেশ কয়েকটি জেলাতেও বজ্রবিদ্যুত -সহ বৃষ্টি হয়েছে। ভারতে আঘাত হানবে শিলাবৃষ্টি, বজ্রঝড়। মহারাষ্ট্রের একাধিক জেলায় শিলাবৃষ্টি-সহ বজ্রপাত।

IMD কী জানালেন

IMD কী জানালেন

IMD জানান,"ওয়েস্টার্ন ডিস্টার্বেন্স উত্তর পাকিস্তানের উপর একটি ঘূর্ণিঝড় কথা বলেছেন। নিম্ন ট্রপোস্ফিয়ারিক স্তরে একটি ট্রফ প্রায় মধ্যম ট্রপোস্ফিয়ারিক স্তরে। যা দক্ষিণ-পশ্চিম রাজস্থান এবং পার্শ্ববর্তী অঞ্চলে অবস্থিত। যা একটি ট্রফ যা ঘূর্ণিঝড় উত্তর দিকে গিয়ে তেলেঙ্গানা নিম্ন ট্রপোস্ফিয়ারিক স্তরের। এবং একটি ঘূর্ণিঝড় যা উত্তর প্রদেশের মধ্য অংশে নিম্ন ট্রপোস্ফিয়ারিক স্তরে অবস্থান করে। যার জেরে এই শিলা বৃষ্টি হয়েছে।

হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে

হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে

উত্তরাখণ্ডে হালকা,মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাত/তুষারপাতের খুব সম্ভাবনা রয়েছে। ২৯ ডিসেম্বর উত্তর প্রদেশে বিক্ষিপ্ত থেকে মোটামুটি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, আইএমডি বলেছে, মধ্যপ্রদেশে হালকা/মাঝারি বিচ্ছিন্ন থেকে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের খুব সম্ভাবনা রয়েছে প্রদেশ, বিদর্ভ, ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ছত্তিসগড়, এবং বিহার, ঝাড়খন্ডে। উপ-হিমালয় পশ্চিমবঙ্গ , সিকিমে ৩০ ডিসেম্বর পর্যন্ত মোটামুটিভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে

শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে

পূর্ব মধ্যপ্রদেশ, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, ছত্তিশগড় ২৯ ডিসেম্বর, অরুণাচল প্রদেশ, আসাম এবং মেঘালয়ে ৩০ ডিসেম্বর পর্যন্ত এবং নাগাল্যান্ডে ৩০ ডিসেম্বর পর্যন্ত বিচ্ছিন্ন বজ্রপাত, বজ্রপাত এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে৷

এদিকে, পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ের উপর ৩১ ডিসেম্বর থেকে ২ জানুয়ারী এবং উত্তর রাজস্থানে ১ এবং ২ জানুয়ারী পর্যন্ত আবহাওয়া শীতল থাকবে বলে জানিয়েছেন। আগামী ৩ দিন পাঞ্জাব, হরিয়ানা, উত্তর রাজস্থানে মধ্যপ্রদেশ বজ্রপাত এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
there is a possibility of hail and thunderstorms in india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X