• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন ভারতীয় সেনা জওয়ানদের কি আটক করেছিল! আসল সত্যি ফাঁস করলেন আমন আনন্দ

লাদাখ সীমান্তে ক্রমেই চিন ভারত সংঘর্ষের পরিস্থিতি বেড়ে চলেছে। দুই পক্ষের সেনার আগ্রাসনই প্রায় চূড়ান্ত মাত্রায়। এমন পরিস্থিতিতে চিনের সেনা ভারতের সেনা জওয়ানদের জোর করে আটকে রখেছিল বলে খবর রটে যায়। একনজরে দেখে নেওয়া যাক পরিস্থিতি কোনদিকে এগিয়ে যাচ্ছে।

 ভারতীয় সেনার সাফ বার্তা

ভারতীয় সেনার সাফ বার্তা

ভারতীয় সেনার তরফে মুখপাত্র আমন আনন্দ জানিয়ে দিয়েছেন যে চিনের সীমান্তে ভারতীয় সেনার কোনও জওয়ানকে তুলে নিয়ে গিয়ে আটকে রাখা হয়নি। সেনা জানিয়ে দিয়েছে, এণন ধরনের খবর যখন প্রকাশিত হয়,তখন জাতীয় আবেগ ক্ষুণ্ণ হয়।

 লাদাখ সীমান্তে তৎপরতা

লাদাখ সীমান্তে তৎপরতা

চিনের সেনার সংখ্যা লাদাখের ওপারে বাড়তেই , লাদাখের এপারে ভারতের সেনার পরিমাণ বাড়িয়ে দিল দিল্লি। এক সূত্রের দাবি অনুযায়ী, চিনের সেনার সংখ্যার তুলনায় ভারতের সেনার সংখ্যা যাতে কম না পড়ে , তাই সীমান্ত নিরাপত্তা ঘিরে এই পদক্ষেপ নিয়েছে দিল্লি।

 দুই তরফে সেনার বিরোধ

দুই তরফে সেনার বিরোধ

গোটা সমস্যার শুরু লাদাখের প্যানগং লেকের চারপাশ ঘিরে। সেখানে চিনা সেনাকে কয়েকমাস আগেই টহল দিতে দেখা যায়। সঙ্গে সঙ্গে এগিয়ে যায় ভারতীয় সেনা। শুরু হয় সংঘাত। ডোকলাম পরবর্তী সময়ে এই সংঘাত রীতিমতো তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

 সিকিম-লাদাখে উত্তাপ

সিকিম-লাদাখে উত্তাপ

এর আগে, গত সপ্তাহে সিকিম সীমান্তে দুই দেশের সেনার মধ্যে প্রবল সংঘাত হয়। তার জেরে পরিস্থিতি চরমে ওঠে। এদিকে, লাদাখ সীমান্তে চিনা চপার এসে যাওয়ার ঘটনাকেও খুব একটা ভালোভাবে নেয়নি দিল্লি।

বাড়িতেই ঈদ পালন করুন, আবেদন মুখ্যমন্ত্রীর

লকডাউনের তোয়াক্কা না করে গরুর মহা-শবযাত্রা! উত্তরপ্রদেশে ১৫০ জনের বিরুদ্ধে মামলা

English summary
There has been no detention of Indian soldiers at the China border says Army
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X