• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আছে অনেক দেশি অ্যাপ! যা আপনাকে ভুলিয়ে রাখবে টিকটক থেকে

সোমবার রাতে ভারত সরকার চিনের ৫৯ টি অ্যাপকে দেশে নিষিদ্ধ ঘোষণা করেছে। যাদের মধ্যে উল্লেখ যোগ্য হল টিকটক, ক্ল্যাশ অফ কিংস, হ্যালো, শেয়ারইটের মতো বহুল ব্যবহৃত অ্যাপ। এক নির্দেশিকায় বলা হয়েছে, অ্যাপ্লিকেশনগুলিকে নিষিদ্ধ করা হয়েছে, কারণ তারা, এমন কার্যকলাপে লিপ্ত রয়েছে, যা ভারতের সার্বভৌমত্ব ও অৎণ্ডতার পরিপন্থী। রাষ্ট্রীয় সুরক্ষার পক্ষেও প্রতিরোধমূলক বলেও বর্ণনা করা হয়েছে। টিকটক নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে সারা দেশে। কিন্তু এর বদলে এমন অনেক অ্যাপ রয়েছে, যেগুলো কিনা খুব বেশি পিছিয়ে নেই টিকটকের থেকে।

 চিঙ্গারি

চিঙ্গারি

অনেকটা টিকটকের ভারতীয় সংস্করণ। যা তৈরি করেছেন ছত্তিষদড়, ওড়িশা, কর্নাটকের আইটি প্রফেশনাল আর ডেভেলপাররা। ২৮ জুন পর্যন্ত সারা দেশে এই অ্যাপের জনপ্রিয়তাও আস্তে আস্তে বেড়েছে। ওই সময় পর্যন্ত ২.৫ মিলিয়নের বেশি ডাউনলোডও হয়েছে।

চিঙ্গারির প্রধান একজন বাঙালি, নাম সুমিত ঘোষ। ছত্তিশগড়ের ভিলাইয়ের বাসিন্দা তিনি। ২০১৮-র নভেম্বরে গুগল প্লেতে এই অ্যাপটিকে ছাড়া হয়েছিল।

 বোলো ইন্ডো

বোলো ইন্ডো

বোলো ইন্ডো নিজেদেরকে টিকটক ইন্ডিয়া বলে প্রকাশ করে থাকে। ভারতীয় ভিডিও অ্যাপ। ছোট ভিডিও তৈরি করতে এবং শেয়ার করতেও ব্যবহার করছে অনেকে। হিন্দি, তামিল, তেলগু, বাংলা, মালায়লম, কন্নড, মারাঠি, পঞ্জাবি ও ওডিয়া ভাষায় এই অ্যাপের ব্যবহার রয়েছে।

এই অ্যাপটি সাইনার্জি বাইট প্রাইভেট লিমিটেডের। ঠিকানা হরিয়ানার গুরুগ্রাম।

রোপোসো

রোপোসো

রোপোসো হল ভারতী ভিডিও শেয়ারিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরম। মালিক, গ্ল্যান্স ইনমোবি লিমিটেড। রেজিস্টার্ড অফিস হরিয়ানার গুরুগ্রামমে। এই অ্যাপসে টিভির মতো ব্রাউসিং অভিজ্ঞতা হতে পারে।

উইলাইক

উইলাইক

উইলাইক হল সোশ্যাল মিডিয়া ইন্টারাকটিভ প্ল্যাটফর্ম। যেখানে ব্যবহারকারীরা তাঁদের ট্যালেন্টকে শেয়ার করতে পারেন। যুবসমাজের হাতে তৈরি ফটো, ভিডিও এই প্ল্যাটফর্মে শেয়ার করা যায়।

 ওয়োপ্লে

ওয়োপ্লে

ইয়োপ্লে হল ভিডিও ডাউনলোড করা এবং বন্ধুদের সঙ্গে ভিডিওশেয়ার করার প্ল্যাটফর্ম। যা ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং টুইটারে সুবিধা পাওয়া যায়।

মুখ্যমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত : রাহুল সিনহা

মোদী সরকারের ঘোষণার পরই টিকটক সরিয়ে ফেলল অ্যান্ড্রয়েড,অ্যাপেল স্টোর্স

English summary
There are several desi app in place of Tiktak in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X