• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিলবে না কম্বল, এসির জন্যও বিশেষ নির্দেশ! মহামারির মাঝেই ট্রেন ভ্রমণে থাকছে একাধিক বিধিনিষেধ

  • |

প্রায় ৫০ দিন লকডাউনের শেষে মঙ্গলবার থেকেই আংশিক ভাবে শুরু হতে চলেছে ভারতের রেল পরিষেবা। সোমবার বিকেল ৪টে থেকে পুনরায় অনলাইন টিকিট বুকিং শুরু হচ্ছে বলেও খবর।

১২ই মে থেকে ধাপে ধাপে চলবে ১৫ জোড়া ট্রেন

১২ই মে থেকে ধাপে ধাপে চলবে ১৫ জোড়া ট্রেন

রেলের পরিকল্পনা অনুযায়ী মঙ্গলবার অর্থাত্ ১২ মে থেকে ধাপে ধাপে রাজধানী রুটেই ট্রেন চলাচল শুরু হবে। আপাতত প্রাথমিক ভাবে চলবে শীততাপনিয়ন্ত্রিত ১৫ জোড়া স্পেশ্যাল ট্রেন। পরবর্তীকালে এই সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানানো হয়েছে। যদিও এদিকে ভারতে করোনার প্রাদুর্ভাব উর্ধ্বমুখী হওয়ায় ট্রেন যাত্রার জন্য রয়েছে এক গুচ্ছ বিধিনিষেধও।

বন্ধ থাকছে অফলাইন টিকিট কাউন্টার গুলি

বন্ধ থাকছে অফলাইন টিকিট কাউন্টার গুলি

এদিকে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে স্টেশনের অফলাইন টিকিট কাউন্টার গুলি বন্ধ থাকবে বলে রেলের তরফে জানানো হয়েছে। পাশাপাশি ট্রেনে ভ্রমণের বিধিনিষেধ গুলিও লেখা থাকবে অনলাইন টিকিটের মধ্যে। পাশাপাশি প্ল্যাটোফর্মে ঢুকতে গেলেও হবে স্বাস্থ্য পরীক্ষা। তার জন্য কোনও যাত্রীকে এক ঘন্টা আগে স্টেশনে পৌঁছাতে হবে বৱে জানা যাচ্ছে।

দেওয়া হবে না কম্বল ! এসির জন্য থাকছে বিশেষ নিয়ম

দেওয়া হবে না কম্বল ! এসির জন্য থাকছে বিশেষ নিয়ম

এই এক গুচ্ছ নিয়মের পাশাপাশি আগামীতে ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে করোনার ছোঁয়াচ এড়াতে যাত্রীদের কম্বল না দেওয়া হতে পারেও বলেও রেলের তরফে জানানো হয়েছে। পাশাপাশি করোনা প্রতিরোধে একই সঙ্গে কামরার অভ্যন্তরীন এয়ার কন্ডিশনার গুলোরও তাপাতাত্রা নিয়ন্ত্রণেও থাকছে বিশেষ নিয়ম, এমনটাই খবর রেল সূত্রে।

কোন কোন স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবে ট্রেন ?

কোন কোন স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করবে ট্রেন ?

প্রাথমিক ভাবে রাজধানীর রুটেই এই ১৫ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের তরফে। সূত্রের খবর, প্রথমে দিল্লি থেকে ১৫টি গুরুত্বপূর্ণ শহরের সংযোগকারী স্টেশনের উদ্দেশে ছাড়বে এই স্পেশাল ট্রেনগুলি। প্রথমে দিল্লি থেকে ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুবনন্তপুরম, মাদগাঁও, মুম্বই সেন্ট্রাল, আহমেদাবাদ, জম্মু তাওয়াইয়ের উদ্দেশ্যেই যাত্রা করবে নয়াদিল্লি থেকে ছাড়া ট্রেন গুলি।

পরিযায়ী শ্রমিকদের ফেরানো ইস্যুতে ফের তোপ দাগলেন অধীর রঞ্জন চৌধুরী

বিজেপির প্রতীকী বিক্ষোভকে নিষ্ক্রিয় করে অতি সক্রিয় বসিরহাট জেলা পুলিশ

English summary
no Blankets, special instructions for AC! In the midst of the epidemic, there are multiple restrictions on train travel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X