• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসম এনআরসিতে রয়েছে ৮০ লক্ষ বিদেশির নাম, রয়েছে জিহাদিরাও! সুপ্রিম কোর্টে হলফনামায় ছড়াল চাঞ্চল্য

অসমে এনআরসির কাজ সঠিকভাব হয়নি। সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে এমনটাই তুলে ধরতে চাইল অসম পাবলিক ওয়ার্কস নামে একটি স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন। তাদের দাবি এনআরসির যে খসড়া তালিকা প্রকাশিত হয়েছে, তাতে ৮০ লক্ষ বিদেশির নাম রয়েছে। পাশাপাশি গ্রেফতার হওয়া জিহাদিদেরও নাম রয়েছে। সংগঠনের তরফে এনআরসির ১০০ শতাংশ ভেরিফিকেশনের দাবি তোলা হয়েছে।

এনআরসিতে ৮০ লক্ষ বিদেশির নাম

এনআরসিতে ৮০ লক্ষ বিদেশির নাম

অসম পাবলিক ওয়ার্কস নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের দাবি, এনআরসির যে খসরা তালিকা প্রকাশিত হয়েছে, তাতে ৮০ লক্ষ বিদেশির নাম রয়েছে।

এনআরসিতে জিহাদিদের নাম

এনআরসিতে জিহাদিদের নাম

আজহারউদ্দিন, রঞ্জিত আলি, লুইত জামিউল জামাল এবং মুকুদ্দির আসলাম, এরা সবাই জিহাদি হলেও, এনআরসির মাধ্যমে এদের সবাইকে ভারতের নাগরিক হিসেবে ঘোষণা করা হয়েছে। তারা বারবার ভুল তুলে ধরার চেষ্টা করছে বলেও উল্লেখ করেছে ওই স্বেচ্ছাসেবী সংস্থা। এপিডব্লু সংস্থা সর্বোচ্চ আদালতে এখনও পর্যন্ত এনআরসি নিয়ে ২০০৯ টি আবেদন দাখিল করেছে।

যে চার ব্যক্তির নাম এপিডব্লু প্রধান অভিজিৎ শর্মা উল্লেখ করেছেন, দিল্লি পুলিশ তাদেরকে ২৫ নভেম্বর গ্রেফতার করেছে। জাতীয় রাজধানীতে হামলার পরিকল্পনার পাশাপাশি গোয়ালপাড়ার রাস মহোৎসবে বিস্ফোরণের পরিকল্পনা ছিল তাঁদের, এমনটাই অভিযোগ উঠেছিল।

প্রকাশিত এনআরসিকে চ্যালেঞ্জ

প্রকাশিত এনআরসিকে চ্যালেঞ্জ

নতুন হলফনামায় সংস্থার তরফে ৩১ অগাস্ট যে এনআরসি প্রকাশিত হয়েছিল তাকেই চ্যালেঞ্জ জানানো হয়েছে। সংস্থার তরফে রাজ্যের আদি বাসিন্দাদের জমির অধিকার প্রমাণই নাগরিকত্বের প্রক্রিয়াকে ওয়াটার টাইট করতে পারে বলে মনে করছেন তারা।

এনআরসি নিয়ে জুডিশিয়াল কমিটির দাবি

এনআরসি নিয়ে জুডিশিয়াল কমিটির দাবি

এফিডেভিটে সংস্থার তরফ থেকে এনআরসি প্রক্রিয়া চলাকালীন দুর্নীতির অভিযোগ তুলে জুডিশিয়াল কমিটি গঠনের দাবি করা হয়েছে।

English summary
There are 80 lakh foreigners, including jihadis, NGO APW claims in a affidavit in Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X