• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্য বাজেটে ১ ট্রিলিয়ন মার্কিন ডলারের অর্থনীতি গড়ার ডাক যোগী সরকারের

  • |

বিগত কয়েকদিন আগেই অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের হাত ধরে পেশ হল কেন্দ্রীয় বাজেট। এদিকে আজ যোগী সরকারের তরফে চতুর্থবারের জন্য উপস্থাপন করা হয়েছে উত্তর প্রদেশের রাজ্য বাজেট। সূত্রের খবর,২০২০-২১ অর্থবর্ষে মোট ৫,১২৮৬০.৭২ কোটি টাকার বাজেট পেশ করেছে যোগী সরকার, যা গত আর্থিক বছরের তুলনায় প্রায় ৩৩ হাজার ১৫৯ কোটি টাকার বেশি ।

১ ট্রিলিয়ন মার্কিন ডলারের অর্থনীতি গড়ার লক্ষ্যে যোগী সরকার

১ ট্রিলিয়ন মার্কিন ডলারের অর্থনীতি গড়ার লক্ষ্যে যোগী সরকার

রাজ্যের অর্থমন্ত্রী সুরেশ খান্না বাজেট পেশ করার সময় জানান উত্তরপ্রদেশের ইতিহাসে সবথেকে বড় বাজেট পেশ করতে চলেছেন তিনি। পাশাপাশি,এবারের বাজেটে উউত্তরপ্রদেশে ১ ট্রিলিয়ন মার্কিন ডলারের অর্থনীতি গড়ার প্রতিশ্রুতিও দেওয়া হয় সরকারের তরফে।

বাজেটে কোন কোন খাতে বাড়ল বরাদ্দ, জেনে নিন

বাজেটে কোন কোন খাতে বাড়ল বরাদ্দ, জেনে নিন

অযোধ্যায় উচ্চস্তরীয় পর্যটন শিল্পের উন্নয়নের জন্য ৮৫ কোটি বরাদ্দ করা হয়েছে বলে খবর। পাশাপাশি তুলসি স্মারক ভবনের জন্য ১০ কোটি টাকার বরাদ্দ করা হয়েছে। এছাড়া, বারাণসীতে সংস্কৃত কেন্দ্রের জন্য ১৮০ কোটি, গোরখপুরের রামগড়ের লেকে ওয়াটার স্পোর্টসের জন্য ২৫ কোটি টাকা আর কাশী বিশ্বনাথ মন্দিরের জন্য ২০০ কোটি টাকার ব্যবস্থা করা হয়েছে উত্তর প্রদেশের চতুর্থ বাজেটে।

বেড়েছে পরিবহন খাতে বরাদ্দ

বেড়েছে পরিবহন খাতে বরাদ্দ

মীরাট থেকে প্রয়াগরাজ পর্যন্ত প্রায় ৬৩৭ কিলোমিটার দীর্ঘ 'গঙ্গা এক্সপ্রেসওয়ে'র জন্য বরাদ্দ হয়েছে ২ হাজার কোটি টাকা, পাশাপাশি, নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের জন্যেও ২হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

English summary
the yogi government calls for a 1 trillion usd economy in the state budget
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X