• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের সবচেয়ে শক্তিশালী বোমারু হেলিকপ্টার এল ভারতে

দেশের অস্ত্রভান্ডারে কোনও কমতি রাখতে চায় না মোদী সরকার। এবার তাঁর অস্ত্রভাণ্ডারে যোগ হল বিশ্বের ভয়ঙ্করতম বোমারু হেলিকপ্টার এএইচ-৬৪ই অ্যালপাচে গার্ডিয়ান অ্যাটাক হেলিকপ্টার।

বিশ্বের সবচেয়ে শক্তিশালী বোমারু হেলিকপ্টার এল ভারতে

শনিবার গাজিয়াবাদের বায়ুসেনা ঘাঁটিেত এসে পৌঁছেছে হেলিকপ্টারটি। প্রথম ধাপে এসেছে ৪টি অ্যালপাচে হেলিকপ্টার। মোট ২২টি হেলিকপ্টার এসে পৌঁছনোর কথা। হেলিকপ্টারগুলিকে পাঠানকোটে বায়ুেসনা ঘাঁটিতে পাঠানো হবে।

ভারত-পাক সীমান্তের এই বায়ুসেনা ঘাঁটিতেই হামলা চালিয়েছিল জঙ্গিরা। তাই পাঠানকোটের ঘাঁটিকে প্রস্তুত রাখতে শুরু করে করেছে বায়ুসেনা। সেকারণেই এই ভয়ঙ্কর তম বিধ্বংসী হেলিকপ্টারটির প্রথমটির ঠাঁই হয়েছে পাঠানকোটে।

সূত্রের খবর এমআই-৩৫ চপারের জায়গায় কাজ করবে হেলিকপ্টারগুলি। গ্রুপ ক্যাপ্টেন এম সাইলু এখন এই কপটারের স্কোয়াড্রন। পাঠানকোটে বর্তমানে ১২৫টি স্কোয়াড্রন রয়েছে। এএইচ-৬৪ই স্কোয়াড্রোন এখন রয়েছে অসমের জোরহাটে।

আমেরিকার বায়ুসেনায় এখন এই বিধ্বংসী কপ্টার রয়েছে। ৩০ এমএম মেশিনগান থেকে টানা ২১০০ রাউন্ড গুলি চলতে পারে। এমনকী ট্যাঙ্ক বিধ্বংসী মিসাইল চালাতেও সক্ষম এই অত্যাধুনিক হেলিকপ্টার। ঘণ্টার ১৫০ নটিকাল মাইল গতিতে উড়তে সক্ষম এটি।

English summary
The world’s most lethal attack helicopter have arrived in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X