• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভর্তি নিল না হাসপাতাল, কোভিড টেস্টের লাইনেই সন্তান প্রসব করলেন মহিলা

করোনা ভাইরাস টেস্টের জন্য লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে সেখানেই সন্তান প্রসব করলেন এক মহিলা। জানা গিয়েছে, বছর ২২–এর অন্তঃসত্ত্বা তরুণীকে ভর্তি নিতে অস্বীকার করে রাম মনোহর লোহিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স। কারণ ওই তরুণীর করোনা টেস্ট হয়নি। সোমবার সেই টেস্ট করানোর জন্য লাইনে দাঁড়িয়ে ছিলেন তিনি এবং সেখানে সন্তান প্রসব করেন।

ভর্তি নিল না হাসপাতাল, কোভিড টেস্টের লাইনেই সন্তান প্রসব করলেন মহিলা

ওই তরুণী যখন হাসপাতালে যান তখন তাঁর প্রসব যন্ত্রণা উঠছিল। কিন্তু হাসপাতালের পক্ষ থেকে প্রথমে তাঁকে যেখানে ট্রুনাট যন্ত্রের মাধ্যমে কোভিড টোস্ট হচ্ছে সেখানে যেতে বলে।

ওই তরুণী লাইনে ঠিকমতো দাঁড়াতেও পারছিলেন না এবং যখন তাঁর জল ভাঙতে শুরু করে ওই তরুণী মাটিতে বসে পড়েন এবং সেখানেই সন্তানের জন্ম দেন। এই ঘটনায় আতঙ্কের সৃষ্টি হয় হাসপাতালে এবং হাসপাতালের কর্মীরা ওই তরুণী ও তাঁর সদ্যোজাতকে ভর্তি নিয়ে নেয়। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে এবং ফ্যাকাল্টি সদস্য ও স্ত্রীরোগ বিভাগের দু’‌জন শীর্ষ ও দু’‌জন জুনিয়র চিকিৎসককে দায়িত্ব থেকে সরে যেতে বলা হয়েছে।

মহিলার স্বামী রমেল দীক্ষিত পেশায় দিন মজুর। তিনি জানিয়েছেন যে তাঁর স্ত্রী ন’‌মাসের গর্ভবতী ছিল এবং সোমবার তাঁর প্রসব বেদনা ওঠে এরপরই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রমেন বলেন, '‌যদিও হাসপাতালের স্ত্রী রোগ ওয়ার্ডে জরুরি বিভাগের কর্মীরা জানান যে আমার স্ত্রীকে ভর্তি নেওয়া হবে না কারণ নিয়ম অনুযায়ী তাকে আগে কোভিড–১৯ টেস্ট করাতে হবে। ওই টেস্ট করাতে হলে দেড় হাজার টাকার প্রয়োজন এবং আমার কাছে অত টাকাও ছিল না। তাই বাধ্য হয়ে আমার স্ত্রীকে এক আত্মীয়ের সঙ্গে করোনা পরীক্ষার লাইনে দাঁড় করিয়ে দিয়ে আমি বাড়ি চলে যাই টাকা আনতে। যখন ফিরে আসি ততক্ষণে আমার স্ত্রী এক পুত্রসন্তানের জন্ম দিয়ে দিয়েছে ও তাকে হাসপাতালের ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।’‌

হাসপাতালের মুখপাত্র ডাঃ শ্রীকেশ সিং জানিয়েছেন যে মহিলা ও তার সন্তান ভালো আছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে যে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে এবং তারা তিনদিনের মধ্যে রিপোর্ট জমা দেবে। স্ত্রী রোগ বিভাগের প্রধানকে জানাতে বলা হয়েছে যে কেন প্রসব যন্ত্রণা নিয়ে আসা মহিলাকে ভর্তি না নিয়ে কোভিড টেস্টের জন্য পাঠানো হল।

তৃণমূলকে কটাক্ষ করলেন সুজন চক্রবর্তী

সংক্রমণ রুখতে মালদহের মতো আরও জেলাতেও কি লকডাউন, নবান্নের নজরে ৪ জেলা

English summary
the woman gave birth in the queue for covid test in lucknow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X