• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'পাক অধিকৃত কাশ্মীর আর গিলগিট অন্যায়ভাবে অধিকার করেছে পাকিস্তান ', ইমরানদের হুঁশিয়ারি রাজনাথের

তিনি আগেও বলেছেন, আর এখনও বলছেন যে, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। এই এলাকা নিয়ে কেবলমাত্র ভারতই কথা বলবে। আর 'কাশ্মীর' প্রসঙ্গ নিয়ে যদি ভারত আর পাকিস্তানের মধ্যে কথা হয়ও, তাহলেও তা শুধুমাত্র 'পাক অধিকৃত কাশ্মীর' নিয়ে হওয়া উচিত বলে দাবি করেছেন রাজনাথ। এবার একাধাপ এগিয়ে আরও খানিকটা হুঁশিয়ারি দিয়ে রাখলেন রাজনাথ সিং।

পাকিস্তান প্রসঙ্গে রাজনাথ

এদিন লেহ-তে এক অনুষ্ঠানের উদ্বোধন করে রাজনাথ সিং একাধিক মন্তব্যে তোপ দাগেন প্রতিবেশী পাকিস্তানের বিরুদ্ধে। তিনি বলেন, 'আমি পাকিস্তানকে জিজ্ঞাসা করতে চাই, কেন তারা কাশ্মী নিয়ে এত কান্নাকাটি করছেন?কাশ্মীর কখন ওঁদের অংশ ছিল? আমরা পাকিস্তানের অস্তিত্বকে সম্মান করি, তবে কাশ্মীর নিয়ে পাকিস্তানের কথা বলবার অধিকার নেই। '

গিলগিট বালতিস্তান ও রাজনাথ

রাজনাথ সিং এদিনের সভা থেকে দাবি তোলেন, পাকিস্তান অন্যাভাবে পাক অধিকৃত কাশ্মীর ও গিলগিট বালতিস্তানকে নিজের আওতায় রেখেছে। এটা অবৈধভাবে করেছে তারা। ফলে আর যদি এরপর কাশ্মীর নিয়ে কথা ওঠে, তাহলে তা পাকিস্তান অধিকৃত কাশ্মীর নিয়েই হবে।

 রাজনাথ ও কাশ্মীর প্রসঙ্গ

রাজনাথ ও কাশ্মীর প্রসঙ্গ

এর আগে, দেশের প্রতি রক্ষা মন্ত্রকের দায়িত্ব নিয়ে এক সভায় গিয়ে রাজনাথ মন্তব্য করেন যে নতুন মোদী সরকার কাশ্মীর সমস্যা এক্কেবারে সমাধান করে দেবে। বিশ্বের কোনও শক্তি ভারতকে রুখতে পারবে না এই সমস্যা সমাধানে। এরপরই কাশ্মীর থেকে তুলে নেওয়া হয় ৩৭০ ধারা। যা নিঃসন্দেহে একটি বড় দিক ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে।

[আরও পড়ুন: '৩৭০ ধারা ইস্যুতে কংগ্রেস নেতারা জুতোপেটা খাবেন'! বক্তব্য জম্মু ও কাশ্মীরের রাজ্যপালের ]

English summary
The truth is that POK and Gilgit-Baltistan are illegally occupied by Pakistan .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X