• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিটিএএডিসির আসন বৃদ্ধির জন্য ত্রিপুরা বিধানসভায় প্রস্তাব পাশ

  • |

ত্রিপুরার উপজাতি কাউন্সিল টিটিএএডসিতে আসন সংখ্যা ৩০ থেকে বাড়িয়ে ৫০-এ উন্নীত করার জন্য ত্রিপুরা বিধানসভায় সর্বসম্মত প্রস্তাব পাস করেছে বলে জানা যাচ্ছে।

ত্রিপুরা বিধানসভায় পাশ হলো টিটিএএডিসির আসন বৃদ্ধির প্রস্তাব

সূত্রের খবর, শুক্রবার বিজেপি বিধায়ক অরুণ চন্দ্র ভৌমিক জানান, জনস্বার্থে ত্রিপুরা উপজাতি অঞ্চল গুলিতে স্বায়ত্তশাসিত জেলা কাউন্সিলের (টিটিএএডিসি) আসন সংখ্যা ৩০ থেকে বাড়িয়ে ৫০ করার জন্য রাজ্য সরকার উদ্যোগ নিয়েছে। শুক্রবার সর্বসম্মতি ক্রমেই ত্রিপুরা বিধানসভায় এই প্রস্তাবটি পাশ হয়েছে বলে জানা যাচ্ছে।

উপজাতি কল্যাণ মন্ত্রী মেবার কুমার জামাতিয়া শুক্রবার বিধানসভায় বলেন যে এটি খুবই গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত। গত ৩৫ বছরে উপজাতি পরিষদের মর্যাদা উন্নয়নে কোনও উদ্যোগ নেওয়া হয়নি পূর্ববর্তী সরকারের তরফে। এদিকে টিটিএএডিসিকে 'টেরিটোরিয়াল কাউন্সিলে' উন্নীত করে স্বায়ত্তশাসন ও আর্থিক অনুদান দেওয়ার জন্য গত বছরের ১৫ই নভেম্বর আরও একটি বৈঠক করে ত্রিপুরা সরকার।

প্রসঙ্গত ত্রিপুরা উপজাতি অঞ্চল স্বায়ত্তশাসিত জেলা কাউন্সিল বা টিটিএএডিসি আইন ১৯৮২ সালের ১৫ জানুয়ারি সংসদে পাশ হয়। টিটিএএডিসির আওতায় বর্তমানে ত্রিপুরার দুই-তৃতীয়াংশ অঞ্চল রয়েছে। যার মধ্যে রাজ্যের আনুমানিক ৪০ লক্ষ জনসংখ্যার এক শতাংশ আদিবাসী রয়েছে বলে জানা যাচ্ছে।

English summary
The Tripura Assembly enacted a resolution to increase the number of TTAADC seats
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X