• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তামিলনাড়ুর রূপান্তরকামী পড়ুয়ার দখলে পঞ্চায়েত কাউন্সিলরের পদ

  • |

গত ২৭ শে ডিসেম্বর থেকে ৩০ শে ডিসেম্বর পঞ্চায়েত ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে তামিলনাড়ুতে। বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয়েছে তার ভোট গণনা। ভোট হয়েছে মোট ২৭টি জেলায়। ইভিএমের বদলে ভোট গ্রহণ প্রক্রিয়া চলেছে চারটি রঙের ব্যালট পেপারে। গণণা শেষে দেখা যায়, একজন রূপান্তরকামী পড়ুয়া, এবং একজন রূপান্তরকামী বয়স্ক মহিলা তামিলনাড়ুর গ্রাম পঞ্চায়েত নির্বাচনে বিজয়ী হয়েছেন।

তামিলনাড়ুর রূপান্তরকামী পড়ুয়ার দখলে পঞ্চায়েত কাউন্সিলরের পদ

নামক্কল জেলার তিরুচেঙ্গোডা কেন্দ্রে গত পঞ্চায়েত নির্বাচনে রিয়া নামের ৩০ বছর বয়সী ডিএমকের রূপান্তরকামী নির্বাচনী প্রার্থী কাউন্সিলর পদে জয়ী হয়েছিলেন। স্থানীয় কর্মকর্তাদের মতে, তিনিই প্রথম রূপান্তরকামী যিনি একটি স্বীকৃত রাজনৈতিক দলের টিকিটে তামিলনাড়ুর পঞ্চায়েত নির্বাচনে বিজয়ী হয়েছিলেন।

এবার, সেই তালিকায় জুড়লো নতুন নাম। ২২ বছরের স্নাতকোত্তর দ্বিতীয় বর্ষের রূপান্তরকামী পড়ুয়া প্রীতি মোহন এদিন সালেম জেলার অযোথিয়াপট্টিনাম পঞ্চায়েত নির্বাচনে কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন।

সুতি বিডিও অফিসে বিক্ষোভ বিজেপির

পাশাপাশি, ২১ বছর বয়সী সন্দায়রণী জয়সরথী কৃষ্ণগিরি জেলার কেএন থোট্টির গ্রাম পঞ্চায়েতের সভাপতি নির্বাচিত হয়েছেন। মোট ৯১,৯৭৫ টি আসনে ভোট হয়েছে। উক্ত আসনে প্রার্থীর সংখ্যা ২ লক্ষ ৩১ হাজার। নির্বাচন কমিশন সূত্রে খবর, প্রথম দফায় ভোট পড়েছে ৭৬.১৯ শতাংশ এবং দ্বিতীয় দফায় পড়েছে ৭৭.৭৩ শতাংশ ভোট।

English summary
The transgender student won the Tamil Nadu panchayat elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X