• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটের জেরে দেশের পর্যটন শিল্পে ১৫ হাজার কোটি ক্ষতির সম্ভাবনা

  • |

করোনা সংকটের জেরে একাধিক দেশে বর্তমানে সম্পূর্ণ লকডাউন পরিস্থিতি। বেহাল অবস্থা বিশ্ব অর্থনীতির। ধসে পড়েছে শেয়ার মার্কেটও। বিশেষজ্ঞ মহলের ধারণা করোনা আক্রমণের সরাসরি প্রভাব পড়তে চলেছে ভারতের পর্যটন শিল্পেও।

৩১শে মার্চ পর্যন্ত বন্ধ থাকছে তাজমহল, জাদুঘর সহ একাধিক স্মৃতিসৌধ

৩১শে মার্চ পর্যন্ত বন্ধ থাকছে তাজমহল, জাদুঘর সহ একাধিক স্মৃতিসৌধ

এদিকে দেশজুড়ে ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনার সংক্রমণ। নিয়ন্ত্রণ তো দূর, বরং লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। এই মারণ ভাইরাসের জেরে কার্যত অচল হয়ে পড়েছে গোটা দেশ। এমতাবস্থায়, করোনা রুখতে আগামী ৩১ শে মার্চ অবধি বন্ধ থাকবে তাজমহল, জাদুঘর, শিরডি থেকে সমস্ত বিখ্যাত স্মৃতিসৌধ।

লোকসান প্রায় ১৫ হাজার কোটি টাকা

লোকসান প্রায় ১৫ হাজার কোটি টাকা

সূত্রের খবর, কেন্দ্রের এই সিদ্ধান্তের ফলে ভারতীয় পর্যটন শিল্পে ক্ষতি হতে পারে প্রায় ১৫০০০ হাজার কোটি টাকা। একই সাথে আগামী মাস পর্যন্ত নতুন ভিসা ইস্যুও বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। পাশাপাশি বিশ্ব ব্যাপী করোনা সংক্রমণের কারণে প্রায় শূন্যতে নেমেছে বিদেশি পর্যটকদের আগমণের পরিমাণ। আর এই সবেরই সরাসরি প্রভাব পড়বে পর্যটন শিল্পে এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

১৫ লক্ষ বিদেশি পর্যটকের আগমণে প্রতিবন্ধকতা

১৫ লক্ষ বিদেশি পর্যটকের আগমণে প্রতিবন্ধকতা

এদিকে মঙ্গলবার একটি টুইট বার্তায় পর্যটনমনন্ত্রী প্রহ্লাদ প্যাটেল জানান করোনার বর্তমান ভয়াবহতার কথা মাথায় রেখে আগামী ৩১ শে মার্চ অবধি সমস্ত ঐতিহাসিক সৌধ ও জাদুঘর বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছে লালকেল্লা, কুতুবমিনার, ফতেপুর সিক্রিও। শীর্ষস্থানীয় পর্যটন শিল্প সমিতি ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ট্যুর অপারেটরস বা আইএটিও জানিয়েছে এর ফলে মার্চ ও এপ্রিলে প্রায় ১৫ লক্ষ বিদেশি পর্যটককে তাদের ভারত ভ্রমণের পরিকল্পনা বাতিল করতে হয়েছে।

করোনা আতঙ্ক দূরে সরিয়ে CAA-র প্রতিবাদে চেন্নাইয়ে পথে নামলেন হাজারো প্রতিবাদী

English summary
the tourism industry in the country is likely to suffer a loss of 15000rs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X