• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ভ্যাকসিন বিলি নিয়ে বুধবার বিশেষ বৈঠকে বসছে টাস্কফোর্স, ঠিক হবে আগামীর রূপরেখা

  • |

গোটা দেশের করোনা সংক্রমণের বাড়াবাড়ন্তের মাঝেই সদ্য খুশির খবর শুনিয়েছে পুনের সিরাম ইন্সটিটিউট। একইসাথে বিশ্বজুড়ে আরও বেশ কিছু সংস্থারই ভ্যাকসিনের প্রস্তুতি একদম শেষপর্বে এসে ঠেকেছে বলে জানা যাচ্ছে। ওয়াকিবহাল মহলের ধারণা চলতি বছরের শেষ না হলে আগামী বছরের শুরুতেই বাজারে আসতে চলেছে করোনা ভ্যাকসিন। এবার এই ভ্যাকসিন বিলি নিয়েই বুধবার বসতে চলেছে টাস্ক ফোর্সের বিশেষ বৈঠক।

করোনার ভ্যাকসিন বিলি নিয়ে বুধবার বিশেষ বৈঠকে বসছে টাস্কফোর্স, ঠিক হবে আগামীর রূপরেখা

এদিকে ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে যাতে যথাসময়ে প্রতিষেধক পৌঁছে দেওয়া যায়, সেজন্য এক্সপার্ট কমিটি গড়েছে মোদী সরকার। তার শীর্ষে আছেন নীতি আয়োগের সদস্য ভি কে পল। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, এই এক্সপার্ট কমিটিই ঠিক করবে, কোন কোন সংস্থার ভ্যাকসিন ভারতে ব্যবহার করা যেতে পারে। দেশের কোন প্রান্তে আগে ভ্যাকসিন পাঠানো দরকার তাও ঠিক করবে এই বিশেষ কমিটি।

বর্তমানে ভ্যাকসিন কেনার জন্য সরকারের কয়েকশো কোটি টাকা খরচ হতে চলেছে বলে জানা যাচ্ছে। এদিকে গত শুক্রবার এই এক্সপার্ট কমিটি গঠন করেন মন্ত্রিসভার সচিব। এই উচ্চ পর্যায়ের কমিটিতে রয়েছেন বিদেশমন্ত্রক, বায়োটেকনোলজি ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের প্রতিনিধি তথা এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া। এদিকে স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর মঙ্গলবার পর্যন্ত গোটা দেশে ২২ লক্ষের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ৪৪ হাজারের বেশি মানুষ।

11-08-2020 - কোভিড ১৯ আপডেট - বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা

পাকিস্তানের অ্যাপের টার্গেটে বিজেপি! ইসলামাবাদ থেকে কোন গোপন কারচুপি শুরু হয়েছে

English summary
the task force is going to hold a special meeting on wednesday to distribute the coronavirus vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X