• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চুল কাটতেও লাগবে আধার কার্ড, নয়া নির্দেশিকা জারি তামিলনাড়ু সরকারের

  • |

এর আগে বেশির ভাগ প্রশাসনিক কাজে আধার কার্ড বাধ্যতামূলক করেছে সরকার। এছাড়াও সচিত্র পরিচয় পত্র হিসেবে আধার কার্ডের ব্যবহার আমরা জানি। এবার চুল কাটতেও লাগবে সেই আধার কার্ড,সেলুন পার্লার গুলোকে এমনটাই নির্দেশ দিয়েছে তামিলনাড়ু সরকার। এই অদ্ভুত নির্দেশিকার পেছনে আসল কারণ কী,এখন সেটাই জানা যাক।

আধার কার্ডের মাধ্যমেই সেলুন বা পার্লারের পরিষেবা

আধার কার্ডের মাধ্যমেই সেলুন বা পার্লারের পরিষেবা

তামিলনাড়ু সরকার এদিন একটি বিজ্ঞপ্তিতে জানায়, সমস্ত সেলুন ও পার্লারের মালিকদের তাদের গ্রাহকদের আধার নম্বর সহযোগে একটি রেজিস্টার তৈরি করতে হবে। রাজ্যের রাজস্ব বিভাগের কমিশনার জে রাধাকৃষ্ণান ইতিমধ্যেই সমস্ত জেলা শাসককে এই নির্দেশিকা পাঠিয়েছেন বলেও জানা যাচ্ছে। তাতে সমস্ত ছোটবড় সেলুন মালিকে তাদের গ্রাহকের নাম, মোবাইল নম্বর, আধার নম্বর ও ঠিকানা নথিভুক্ত করা বাধ্যতামূলক করা হয়েছে।

করোনা সংক্রমণ ঠেকাতেই এই নয়া উদ্যোগ

করোনা সংক্রমণ ঠেকাতেই এই নয়া উদ্যোগ

জানা যাচ্ছে, করোনা সংক্রমণ ঠেকাতেই এই নয়া উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। অর্থাৎ কোনও ব্যক্তির করোনা পজিটিভ ধরা পড়লে তার পূর্ব কয়েকদিনের যাতায়াত মেলামেশার ক্ষেত্র গুলি পর্যবেক্ষণ করা হয়। সেক্ষেত্রে সেলুনে সেদিন একইসাথে কতজন এসেছিল সেটা সনাক্ত করা কঠিন হয়ে যায়। এবার সংক্রমিত রোগীর সন্ধান এবং তার থেকে রোগ বিস্তার রোধ করতেই এই পদক্ষেপ গ্রহণ করেছে তামিলনাড়ু সরকার।

 সেলুন ও বিউটিপার্লার সংক্রান্ত বিধিনিষেধ

সেলুন ও বিউটিপার্লার সংক্রান্ত বিধিনিষেধ

সেলুন ও পার্লার গুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। পাশাপাশি জনসমাগম এড়াতে বিউটি পার্লার এবং স্পা-র ক্ষেত্রে গ্রাহকদের আগাম 'অ্যাপয়েন্টমেন্টের মাধ্যমে পরিষেবা' গ্রহণ করতে হবে বলে জানানো হয়েছে। আসন সংখ্যার থেকে বেশি কাউকে অপেক্ষা করানো যাবেনা। চুল, দাঁড়ি কাটার পর বা ব্লেড ব্যবহারের পর তা অবশ্যই বদলাতে হবে।

পুরো সেলুন বা পার্লার স্যানিটাইজ করতে হবে

পুরো সেলুন বা পার্লার স্যানিটাইজ করতে হবে

সেলুনে ব্যবহৃত যন্ত্রপাতি থেকে শুরু করে হেয়ার কার্লিং মেশিন, স্পা এবং হিটার, স্লিমিং সরঞ্জাম, মুখ এবং চুলের স্টিমার, লেজার হেয়ার রিমুভার, হুড ফেস ড্রায়ার সহ প্রতিটা জিনিস ব্যবহারের পর স্যানিটাইজ করে অন্য গ্রাহককে দিতে হবে। পরিষেবা প্রদানকারী ব্যক্তিকে সর্বদা গ্লাভস এবং মাস্ক ব্যবহার করতে হবে, এবং গ্রাহককে পরিষেবা প্রদানের আগে নিজের হাত স্যানিটাইজ করা বাধ্যতামূলক বলে জানিয়েছে তামিলনাড়ু সরকার।

ভয়ঙ্কর বিপদে রাজ্য, ত্রাণ কাজ দুর্বল মত সুজনের

পরিবর্তন থেকে পরিবর্ত! মমতার আশা পূর্ণ হবে, বললেন অমিত শাহ

English summary
Aadhaar card is required to cut hair, the Tamil Nadu government has issued new guidelines
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X