• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারি আবহে সিনেমা হলে ১০০ শতাংশ আসন ক্ষমতার ওপর অনুমোদন তামিলনাড়ু সরকারের

করোনা ভাইরাস সংক্রমণের জেরে দেশজুড়ে দীর্ঘ কয়েকমাস বন্ধ ছিল সিনেমা হল। তবে আনলক পর্যায়ে কেন্দ্র ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে সিনেমা হলগুলি খোলার অনুমতি দিয়েছে। দেশ থেকে এখনও করোনা মহামারি সম্পূর্ণভাবে যায়নি আর এরই মধ্যে তামিলননাড়ু সরকার পোঙ্গলের আগে সিনেমা হলে ১০০ শতাংশ আসন ক্ষমতার অনুমোদন দিয়েছে সোমবার থেকে। যদিও সরকারের এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ জানিয়েছেন যে এতে কোভিড কেস বাড়বে বই কমবে না।

মহামারি আবহে সিনেমা হলে ১০০ শতাংশ আসন ক্ষমতার ওপর অনুমোদন তামিলনাড়ু সরকারের

জানা গিয়েছে, দক্ষিণী অভিনেতা বিজয় কিছুদিন আগে মুখ্যমন্ত্রী ইডাপ্পি কে পালানিস্বামীকে অনুরোধ করেছিলেন যে সিনেমা হলের আসন সংখ্যা একশো শতাংশ করে দেওয়া হোক, কারণ তাঁর ছবি '‌মাস্টার’‌ ১৩ জানুয়ারি মুক্তি পাবে। এরপরই তামিলনাড়ু সরকার এই পদক্ষেপ করেন। বিজয় অভিনীত ছবির পাশাপাশি, সিলাম্বারসনের ছবি '‌ইশ্বরন’‌–ও বড় পর্দায় মুক্তি পেতে চলেছে। যদিও স্বাস্থ্যের দিক থেকে দেখলে বিশেষজ্ঞরা জানিয়েছেন যে সিনেমা হলের ভেতরে কাছাকাছি বসা দীর্ঘক্ষণ ধরে তা সুরক্ষিত নয়।

অ্যাপোলে হাসপাতালের সংক্রমণ রোগ বিশেষজ্ঞ রাম গোপালকৃষ্ণণ জানিয়েছেন সিনেমা হলে এখনই ১০০ শতাংশ বসার অনুমোদন দেওয়ার মতো অনুকূল পরিস্থতি নয় এবং এতে কেসের সংখ্যা বাড়তে পারে। তিনি বলেন, '‌ইনডোর জায়গায় দর্শকের উপস্থিতি বৃদ্ধি পেলে অবশ্যই কেসের সংখ্যাও বাড়বে। ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়ে যাওআর পর এই পদক্ষেপ করলে ভালো হত।’ তিনি জানান, পপকর্ন ও অন্য স্ন্যাকস খাওয়ার জন্য মানুষ মাস্ক খুলে ফেলবেন, যা বেশ ঝুঁকির। তিনি বলেন, '‌‌সিনেমা হলে খাবার এড়িয়ে গেলে মাস্ক খোলার সংখ্যা হয়ত কম হবে। কিন্তু তাও ঝুঁকি থেকে যাবে কারণ সামাজিক দুরত্ব মানা হচ্ছে না।’‌ আইসিএমআরের ডেপুটি ডিরেক্টর ডাঃ প্রভাদীপ কউর জানান এটা একেআরেই নিরাপদ নয়। তিনি সকলকে পরামর্শ দেন যে ভিড় এলাকা এড়িয়ে চলার।

কলকাতাঃ ক্রমশ উধাও হচ্ছে ভলভো বাস, জ্বালানি খরচে নাজেহাল পরিবহন দফতর

বাংলায় করোনার সংক্রমণ একধাক্কায় নেমে ৫৯৭! সক্রিয়ের সংখ্যা হাজারেরও নিচে

English summary
the tamil nadu government allows 100 per cent seating capacity in cinema halls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X