• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার ডিজিটাল মিডিয়ার উপর রাশ টানার পক্ষে সওয়াল, সুপ্রিম কোর্টে আবেদন কেন্দ্রের

সোশ্যাল মিডিয়ার যথেচ্ছ ব্যবহার নিয়ে দীর্ঘদিন ধরেই প্রশ্ন উঠছে । এনিয়ে আইনি লড়াইও চলছে। এই পরিস্থিতিতে টিভি বা বৈদ্যুতিন মাধ্যমকে নিয়ন্ত্রণ করার আগে ডিজিটাল মিডিয়ার উপর রাশ টানা উচিত বলে মনে করছে কেন্দ্রীয় সরকার। এই মর্মে সুপ্রিম কোর্টে কেন্দ্রের তরফে আবেদনও জানানো হয়েছে।

ডিজিটাল মিডিয়ার মান নির্ধারণ

ডিজিটাল মিডিয়ার মান নির্ধারণ

কেন্দ্রের বক্তব্য, মান যদি নির্ধারণ করতেই হয় তাহলে সেটা সবার প্রথম ডিজিটাল মিডিয়ার ক্ষেত্রে করা উচিত। কারণ, এর প্রভাব বেশি। বিবৃতিতে বলা হয়েছে, হোয়্যাটসঅ্যাপ, ফেসবুকের মতো ডিজিটাল প্ল্যাটফর্মের রিচ বেশি। এই সমস্ত অ্যাপ থেকে ভাইরাল হওয়ার সম্ভাবনা বেশি। ফলে, এর প্রভাব রয়েছে। তাই আদালতের উচিত আগে সোশ্যাল মিডিয়ার উপর রাশ টানা।

শীর্ষ আদালতের কাছে কেন্দ্রের অনুরোধ

শীর্ষ আদালতের কাছে কেন্দ্রের অনুরোধ

আরও বলা হয়েছে, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে যথেষ্ট পরিকাঠামো ও নির্দেশিকা রয়েছে। বাক-স্বাধীনতা এবং দায়িত্বশীল সাংবাদিকতার মধ্যে ভারসাম্যের বিষয়টি খতিয়ে দেখা হয়। এই পরিস্থিতিতে শীর্ষ আদালতের কাছে কেন্দ্রের অনুরোধ, এবিষয়ে কোর্টকে সাহায্য করার জন্য অ্যামিকাস কুরী (আদালতের বন্ধু) অথবা একটি প্যানেল গঠন করা হোক।

কোন প্রেক্ষিতে মামলা

কোন প্রেক্ষিতে মামলা

কেন্দ্রের হলফনামাটি একটি বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচারিত হওয়া একটি অনুষ্ঠানের সঙ্গে সম্পর্কযুক্ত। একটি পিটিশনের ভিত্তিতে ওই অনুষ্ঠানটি স্থগিত রাখার নির্দেশ দেয় আদালত। শীর্ষ আদালত বলেছিল, আপনি একটি নির্দিষ্ট সম্প্রদায়কে টার্গেট করতে পারেন না। পাশাপাশি ওই চ্যানেলকে একটি পর্ব প্রচার করতে নিষেধ করে কোর্ট।

লাদাখে চিনকে শায়েস্তা করতে তৈরি বোফর্স! কামানের পরীক্ষায় ভারতীয় সেনাবাহিনী

English summary
The Supreme Court must look into regulating digital media before electronic media says center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X