• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিকাশ দুবে এনকাউন্টার মামলায় মুখ পুড়ল যোগী সরকারের, তুলোধোনা সুপ্রিম কোর্টের

  • |

বিকাশ দুবের এনকাউন্টার নিয়ে এবার যোগী সরকারের তুলোধনা করল সুপ্রিম কোর্ট। ইতিমধ্যেই বিকাশ দুবের এনকাউন্টারের বিচারবিভাগীয় তদন্ত চেয়ে একাধিক আবেদন জমা পড়ে সুপ্রিম কোর্টে। সোমবার তারই শুনানি ছিল। সেই শুনানি চলাকালীন তদন্তের গতিপ্রকৃতি নিয়ে যোগী সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ব্যক্ত করতে দেখা যায় দেশের শীর্ষ আদালতকে। সুপ্রিম কোর্টের কথায়, “৬০টি মামলার আসামি জামিন পায় কীভাবে! আমরা সত্যিই বিস্মিত। এটা তো গোটা প্রশাসনের ব্যর্থতা।”

ভুয়ো এনকাউন্টারের অভিযোগ বিরোধীদের

ভুয়ো এনকাউন্টারের অভিযোগ বিরোধীদের

এদিকে ৬০ টি মামলায় অভিযুক্ত বিকাশ দুবের এনকাউন্টারের পরেই বারংবার সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। বিরোধীদের দাবি, ভুয়ো এনকাউন্টারে বিকাশকে হত্যা করা হয়েছে। তারই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে জমা পড়েছে পিটিশন। এদিন তারই শুনানি ছিল। এদিন উত্তরপ্রদেশের এই কুখ্যাত ডনের এনকাউন্টারের বর্তমান তদন্ত কমিটি নিয়েও হতাশার সুর শোনা যায় সুপ্রিম কোর্টের গলায়।

 একনজরে বিকাশ এনকাউন্টার

একনজরে বিকাশ এনকাউন্টার

এদিন ফের নতুন করে কমিটি গঠনের নির্দেশ দিয়েছে আদালত। তাতে রাজিও হয়েছে যোগী প্রশাসন।এদিকে সম্প্রতি বিকাশ দুবেকে পাকড়াও করতে গিয়ে গুলির লড়াইয়ে প্রাণ হারান আট পুলিশ কর্মী। তারপরই তার খোঁজে তল্লাশি শুরু হয়। চলতে থাকে এনকাউন্টার। উইকেট পড়ে বিকাশের একের পর এক সহযোগীর। শেষপর্যন্ত মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মহাকাল মন্দির থেকে বিকাশকে গ্রেপ্তার করা হয়। কিন্তু কানপুর পৌঁছনোর আগেই পুলিশের গাড়ি উল্টে যায় বলে শোনা যায়। ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করলে পুলিশ গুলিতে প্রাণ যায় বিকাশের ।

বিকাশ দুবের জামিন নিয়ে বিস্ময় প্রকাশ সুপ্রিম কোর্টের

বিকাশ দুবের জামিন নিয়ে বিস্ময় প্রকাশ সুপ্রিম কোর্টের

এদিকে আইনের ফাঁক গলে কি করে এত বড় মাপের একজন সমাজবিরোধী এতদিন নির্বিচারে কু-কর্ম চালিয়ে গেল তা নিয়েও উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে সুপ্রিম কোর্ট। রাজ্যের আইন-শৃঙ্খলা বজায় রাখতে রাজ্য প্রশাসন ব্যর্থ হওয়ায় এদিন তা নিয়েও তুলোধনা করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। জেলে থাকার সময়েও এত বড় মাপের একজন আসামি কি করে জামিন পায় তা নিয়েও বিস্ময় প্রকাশ করতে দেখা যায় তাকে।

২২ জুলাইয়ের মধ্যে নতুন কমিটির সদস্যদের নাম প্রকাশ

২২ জুলাইয়ের মধ্যে নতুন কমিটির সদস্যদের নাম প্রকাশ

সূত্রের খবর, এই এনকাউন্টারের তদন্তের জন্য গঠিত নতুন কমিটিতে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মীকে রাখার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। ক্ষোভের মুখে পড়ে কোনও উপায় না পেয়ে অবশেষে এতে রাজিও হয়েছে যোগী সরকার। ২২ জুলাইয়ের মধ্যে কমিটির সদস্যদের নামের তালিকা আদালতে জমা দেওয়ার কথাও জানানো হয়। এদিকে উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলার অবনতি নিয়ে দীর্ঘদিন থেকেই সুর চড়িয়ে আসছে বিরোধীর। এদিন তাতেই কার্যত যেন সিলমোহর দিল সুপ্রিম কোর্ট।

মানুষ লকডাউন মেনে নিলেও সরকার লকডাউন ভেঙে দিয়েছে, কটাক্ষ সুজনের

সংক্রমণ বৃদ্ধি সত্ত্বেও খোলা তিরুমালা মন্দির, কোভিডে মৃত্যু প্রাক্তন পুরোহিতের

English summary
the supreme court has criticized the utterpradesh yogi government in the bikash dubey encounter case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X