• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যসভা নির্বাচনে বিজেপির কাছে কিছুটা ধাক্কা খেলেও আবারও লড়াইয়ে প্রস্তুত শিবসেনা

  • |
Google Oneindia Bengali News

শেষ রাজ্যসভা নির্বাচনে বিজেপির কাছে পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে উঠতে মরিয়া শিব সেনা৷ মহারাষ্ট্রের বিধানপরিষদের নির্বাচনে বিজেপিকে টেক্কা দিতে মরিয়া উদ্ধবের দল৷ সোমবার মহারাষ্ট্রে বিধান পরিষদ নির্বাচন। সদ্য সমাপ্ত রাজ্যসভা নির্বাচনের পর আরও একবার ময়দানে বিজেপি-শিবসেনা৷ মহারাষ্ট্রের বিধানপরিষদ নির্বাচনে এবার ১০ টি আসনের জন্য বিভিন্ন দল থেকে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন৷

লড়াই বিজেপি বনাম কংগ্রেসও!

লড়াই বিজেপি বনাম কংগ্রেসও!

মহা বিকাশ আঘাদি (এমএভি মিত্র) শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস জোটের প্রতিটি দল দুটি করে প্রার্থীকে (মোট ৬ জন)এই নির্বাচনে লড়াইয়ের ময়দানে নামিয়েছে৷ অন্য দিকে মহারাষ্ট্র বিধান পরিষদের একাই বিজেপির পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিজেপি পাঁচ প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। রাজ্য বিধানসভায় তাদের বর্তমান শক্তির পরিপ্রেক্ষিতে ন'জন প্রার্থীর জয় নিশ্চিত হলেও, মূল প্রতিদ্বন্দ্বিতা হবে কংগ্রেসের মুম্বাই সভাপতি ভাই জগতাপ এবং বিজেপির প্রসাদ লাডের মধ্যে দশ নম্বর আসনটির জন্য।

কখন হবে নির্বাচন? কখন হবে ফল ঘোষণা?

কখন হবে নির্বাচন? কখন হবে ফল ঘোষণা?

প্রসঙ্গত সোমবার সকাল ৯টায় শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪টায় এবং ফলাফল ঘোষণা করা হবে সোমবার সন্ধ্যায়। ১০ জুন ছটি আসনে অনুষ্ঠিত রাজ্যসভা নির্বাচনে, শিব সেনার দ্বিতীয় মনোনীত প্রার্থী সঞ্জয় পাওয়ার, যিনি প্রথম রাউন্ডে এগিয়ে ছিলেন তিনি বিজেপির ধনঞ্জয় মহাদিকের কাছে পরাজিত হন। দেবেন্দ্র ফড়নভিসের নেতৃত্বাধীন বিজেপি ছোট দল এবং নির্দলের বিধায়কদের নিজেদের দিকে টেনে আনতে সমর্থ হয়েছিল। ফলে ভোট ভাগাভাগির মাধ্যমে তিনটি আসন জিতেছিল বিজেপি। তাই এবার কোনো সুযোগ না নিয়ে, কংগ্রেস এবং এনসিপি নেতারা গত সপ্তাহে মুখ্যমন্ত্রী এবং শিবসেনা সভাপতি উদ্ধব ঠাকরের সঙ্গে রাজ্য বিধান পরিষদের নির্বাচনের কৌশল নিয়ে আলোচনা করার জন্য বৈঠক সেরেছেন আগেভাগেই। বিধায়কদের ঘোড়া কেনাবেচা ঠেকাতে তিনটি দলই তাদের বিধায়কদের মুম্বাইয়ের বিভিন্ন হোটেলে রেখেছিল।

কী বলছেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে?

কী বলছেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে?

উদ্ধব ঠাকরে রবিবার আস্থা প্রকাশ করেছেন যে এমভিএ জোটে কোনও বিভাজন হবে না এবং এমএলসি নির্বাচনে ক্রস-ভোটিংয়ের সম্ভাবনা থাকবে না৷ পতিনি বলেছেন, 'রাজ্যসভা নির্বাচনে পরাজয় ছিল দুর্ভাগ্যজনক। রাজ্যসভা নির্বাচনে শিবসেনার ভোট বিভক্ত হয়নি। কী ভুল হয়েছে সে সম্পর্কে আমাদের ধারণা আছে। এমএলসি নির্বাচন দেখাবে যে আমাদের মধ্যে কোনো বিভাজন নেই।' তিনি এও বললেন ২৮৮ সদস্যের মহারাষ্ট্র হাউসের কার্যকরী শক্তি ২৮৫ তে নেমে এসেছে কারণ তিনজন বিধায়ক আজ তাদের ভোট দেবেন না। সম্প্রতি একজন শিবসেনা বিধায়ক রমেশ লাটকে মারা গিয়েছেন৷ দুই এনসিপি বিধায়ক অনিল দেশমুখ এবং নবাব মালিক - বর্তমানে কারাগারে রয়েছেন৷ তাদের ভোট দেওয়ার অনুমতি দেয়নি বোম্বে হাইকোর্ট।

অগ্নিবীর প্রকল্পে মেয়েদের নিয়োগের র‍্যালি-পরীক্ষা নিয়ে বিস্তারিত তথ্য দিল প্রতিরক্ষা মন্ত্রক অগ্নিবীর প্রকল্পে মেয়েদের নিয়োগের র‍্যালি-পরীক্ষা নিয়ে বিস্তারিত তথ্য দিল প্রতিরক্ষা মন্ত্রক

English summary
The Shiv Sena is ready to fight again despite a slight setback to the BJP in the Rajya Sabha elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X