• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে নিরাপত্তার উপর বড় প্রশ্নচিহ্ন! কেন অপরাধীদের ধরতে বেগ পেতে হচ্ছে পুলিশকে?

দেশে ক্রমেই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে করোনা পরিস্থিতি। এই অবস্থায় নিরপত্তার দায়িত্বে থাকা সংস্থাগুলোর মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে এই মাস্ক। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মাস্ক এখন বাধ্যতামূলক। কিন্তু মাস্ক থাকায় বেশির ভাগ ক্ষেত্রেই অপরাধীকে সিসিটিভি দেখে চিহ্নিত করা সম্ভব হচ্ছে না।

নিরাপত্তা কমতে চলেছে বিমানবন্দরের

নিরাপত্তা কমতে চলেছে বিমানবন্দরের

নিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থারগুলির আশঙ্কা যে এই অবস্থায় কোনও অপরাধী দেশের বাইরে পালানোর জন্য যদি বিমান যাত্রা করার সিদ্ধান্ত নেয়, সেই ক্ষেত্রেও তাকে ধরা খুব সুমশকিল হবে। কারণ সেই এক, মাস্ক। এর জন্য বিমানবন্দরের নিরাপত্তা এখন প্রশ্নের মুখে।

বাড়ছে প্রতারণার ঘটনা

বাড়ছে প্রতারণার ঘটনা

এদিকে ইমেল ও ফোনের মাধ্যমে প্রতারণার ঘটনা বেড়ে গিয়েছে এই করোনা আবহে। প্রতারকরা নিজেদের হু-এর কর্তা বা কোনও সরকারি কর্তা হিসাবে পরিচয় দিয়ে ইমেল করছে। এর মাধ্যমে ল্যাপটপে থাকা যাবতীয় তথ্য চেল যাচ্ছে সেই প্রতারকের হাতের মুঠোয়।

ভিপিএন-এর ব্যবহারে নকল ওয়েবসাইট

ভিপিএন-এর ব্যবহারে নকল ওয়েবসাইট

এছাড়া নকল ওয়েবসাইট তৈরিও শুরু হয়েছে। এখানেও ব্যবহারাকারীদের তথ্য হাতিয়ে নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে করোনা পরিস্থিতি এই সব সাইবার ক্রাইমের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ধরা প্রায় অসাধ্য হয়ে পড়েছে পুলিশের জন্য। এর মূল কারণ, ভিপিএন-এর ব্যবহার।

ওয়ার্ক ফ্রম হোম অধিকাংশ কোম্পানিতে

ওয়ার্ক ফ্রম হোম অধিকাংশ কোম্পানিতে

করোনা পরিস্থিতিতে অধিকাংশ সংস্থাই তাদের কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমে পাঠিয়েছে। এই পরিস্থিতিতে কর্মচারীরা ভিপিএন-এর সাহায্যেই বাড়িতে বসে কাজ করছে। অপরাধীরাও এই একই উপায়ে তাদের সাইবার ক্রাইম সংগঠিত করছে। এর জেরে তাদের ধরা কঠিন হয়ে পড়ছে।

ইমাম সংগঠনগুলির সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন রাহুল সিনহা

কূটনৈতিক সংঘাতে জড়াল ভারত ও বন্ধু রাষ্ট্র নেপাল! বিতর্কিত অঞ্চলের দাবিতে অনড় দুই দেশই

English summary
The security nightmare that coronavirus is posing due to usage of masks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X