• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চলতি মাসে নতুন সংক্রমণ না ঠেকালে বিধ্বংসী চেহারা নেবে মারণ করোনা! আশঙ্কিত কেরলের স্বাস্থ্য মন্ত্রী

  • |

গোটা দেশের পাশাপাশি দক্ষিণ ভারতেও ক্রমেই বাড়ছে করোনা উদ্বেগ। তামিলনাড়ুর পাশাপাশি সবথেকে বেশি দুশ্চিন্তা বাড়াচ্ছে কেরল। দৈনিক সংক্রমণের নিরিখেও দেশের একাধিক রাজ্য পিছনে ফেলেছে বাম শাসিত এই রাজ্য। ইতিমধ্যেই সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৫ হাজার ছাপিয়ে গিয়েছে। এমতাবস্থায় নতুন করে উদ্বেগের কথা শোনা গেল কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজার গলায়।

অক্টোবরের মধ্যে সংক্রমণ কমাতে দৃঢ় প্রতিজ্ঞ কেরল

অক্টোবরের মধ্যে সংক্রমণ কমাতে দৃঢ় প্রতিজ্ঞ কেরল

এদিকে অক্টোবরের মধ্যে ফের সংক্রমণ কমাতে কড়া পদক্ষেপ নেওয়ার তোড়তোড় শুরু করেছে রাজ্য প্রশাসন। একইসাথে আরও একাধিক করোনা বিধিও আরও কঠোর করা হয়েছে প্রশাসনের তরফে। পাশাপাশি চলছে সচেতনামূলক প্রচারও। যদিও তারপরেও মানুষের মধ্যে মাস্ক পড়া বা সামাজিক দূরত্ব মেনে চলার মতো করোনা বিধি পালনে যথেষ্টই উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে বলেও সরকারের তরফেই জানানো হয়েছে।

করোনা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা শৈলজার

করোনা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা শৈলজার

এমতাবস্থায় গোচা রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে নতুন করে আশঙ্কার কথা শোনালেন কে কে শৈলজা। তার সাফ বক্তব্য অক্টোবরের মধ্যে করোনা পরিস্থিতি নিয়্ন্ত্রণ না করা গেলে অবস্থার আরও অবনতি হতে পারে। আর পরিস্থিতি একবার হাতের বাইরে গেলে তা ঠেকানো যে কার্যত অদূর ভবিষ্যতে যে বড়সড় বিপদ ডেকে আনতে চলেছে তা এদিন একবাক্যে স্বীকার করে নেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী।

 সংক্রমণের হারের নিরিখে গোটা দেশে দ্বিতীয় স্থানে কেরল

সংক্রমণের হারের নিরিখে গোটা দেশে দ্বিতীয় স্থানে কেরল

এদিকে মার্চে প্রাথমিক পর্যায়ের সংক্রমণের বাড়বাড়ন্তের পর কেরলের করোনা প্রতিরোধ নিয়ে গোটা বিশ্ব কাছ থেকে প্রশস্তিবাণী শোনের কেরলের স্বাস্থ্যমন্ত্রী। বর্তমানে সেই কে কে শৈলজাকেই করোনা পরিস্থিতি রীতিমতো আশঙ্কিত হতে দেখা গেল। এদিকে বর্তমানে সংক্রমণের হারের নিরিখে এই মুহূর্তে গোটা দেশে দ্বিতীয় স্থানে রয়েছে কেরল।

সেপ্টেম্বরেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ

সেপ্টেম্বরেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ

একইসাথে চিকিৎসাধীন রোগীর ক্ষেত্রেও গোটা দেশের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে কেরল। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সেখানে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮৫ হাজারের কাছাকাছি। কেরলের উপরেই রয়েছে কর্নাটক ও মহারাষ্ট্র। এদিকে গত সপ্তাহেই ২ লক্ষ করোনা আক্রান্তের গণ্ডি পার করেছে কেরলে। সেপ্টেম্বরেই দ্বিগুণ হয়েছে আক্রান্তের সংখ্যা। একইসাথে ২ লক্ষের বেশি করোনা আক্রান্ত রাজ্য হিসাবে এই মুহূর্তে দেশের মধ্যে নবম স্থানে রয়েছে কেরল।

তৃণমূলে যোগদান একাধিক 'হেভিওয়েটে’র, একুশে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেসীরা

English summary
the second place in Infection rate! Kerala is determined to rein in the number of victims by October
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X