• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

থমকে সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা, ২২শে এপ্রিল থেকে হচ্ছে বাকি থাকা পরীক্ষা

  • |

২২শে এপ্রিল থেকে সিবিএসসির দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা পুনরায় আরম্ভ এবং ২৫শে এপ্রিল থেকে খাতা পুনর্মূল্যায়ন শুরু সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি যে নকল, তা জানাল সিবিএসসি কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তি নিয়ে সিবিএসসি কর্তৃপক্ষের বক্তব্য

সংবাদ বিজ্ঞপ্তি নিয়ে সিবিএসসি কর্তৃপক্ষের বক্তব্য

সিবিএসসি কর্তৃপক্ষ জানায় যে, ভারত সরকারের উচ্চ শিক্ষামন্ত্রক থেকে নির্দেশিকা পাওয়ার পরেই সমস্ত পরীক্ষা বন্ধ করা হয় এবং ১৮ই মার্চ সিবিএসসি বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ১৯শে মার্চ থেকে ৩১শে মার্চের মধ্যের পরীক্ষাগুলির পুনর্নির্ধারিত সময়সূচি পরে বোর্ডের ওয়েবসাইট মারফত জানা যাবে।

লকডাউন পরিস্থিতি মোকাবিলায় সিবিএসসি বোর্ড

লকডাউন পরিস্থিতি মোকাবিলায় সিবিএসসি বোর্ড

লকডাউনের আবহে সিবিএসসি বোর্ড সর্বদা ছাত্রছাত্রীদের মানসিক অবস্থা সম্পর্কে অবগত। এমতাবস্থায় পরীক্ষা নিয়ে ভুল তথ্য আদানপ্রদান রুখতে বোর্ড সর্বদা ওয়েবসাইতে তথ্য দিয়ে চলেছে। ছাত্রছাত্রী এবং অভিভাবকদের সবরকম পরীক্ষার উত্তর দিতে বোর্ড বিদ্যালয়গুলিকে কিছু সম্ভাব্য সমাধানের উপায় বাতলেছে। সূত্রের খবর, এনসিইআরটির সঙ্গে যৌথ উদ্যোগে সিবিএসসি প্রথম থেকে অষ্টম শ্রেণীর পড়ুয়াদের পরের শ্রেণীতে তুলে দেওয়ার উদ্যোগ নিচ্ছে।

হচ্ছে অনলাইন মূল্যায়নের ব্যবস্থা

হচ্ছে অনলাইন মূল্যায়নের ব্যবস্থা

অন্যদিকে সিবিএসসি বোর্ডের আওতায় থাকা বিদ্যালয়গুলিতে নবম থেকে দশম শ্রেণীর পড়ুয়াদের পরীক্ষা হলেও খাতা দেখা বাকি। তাই তাদের প্রজেক্ট ও অন্যান্য মূল্যায়নের ভিত্তিতে পরবর্তী শ্রেণীতে উত্তরণের ব্যবস্থা করা হচ্ছে। বিদ্যালয়ের পরিকাঠামো বুঝে সেই অনুযায়ী অনলাইন মূল্যায়নেরও ব্যবস্থা হচ্ছে।

পরীক্ষার সূচির বিষয়ে কী বলছে বোর্ড

পরীক্ষার সূচির বিষয়ে কী বলছে বোর্ড

দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার সূচি প্রকাশের ক্ষেত্রে বোর্ড জানিয়েছে যে শিক্ষামন্ত্রকের সাথে আলোচনার মাধ্যমে ঠিক হবে এবং সমস্ত বিদ্যালয়কে সূচি প্রকাশের ১০দিন আগেই জানানো হবে। বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখে সিবিএসসি কর্তারা পরীক্ষা সূচি নির্ধারণ করবেন এবং সেক্ষেত্রে শুধুমাত্র প্রধান বিষয়গুলিরই পরীক্ষা হবে বলে জানানো হয়।

English summary
CBSE Class X and XII exams are holded, The rest of the exams are not being resumed from April 22
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X