• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুস্থতার হার ক্রমেই আশা জাগাচ্ছে দেশবাসীর মনে, মোট সংক্রমণের মধ্যে সুস্থ ৫০ লক্ষ

করোনা ভাইরাস সংক্রমণ যেমন বাড়ছে দেশে তেমনি সুস্থ হওয়ার সংখ্যাও বৃদ্ধি পেয়ে চলেছে। জানা গিয়েছে, মাত্র ১১ দিনে ভারতে সুস্থ হয়ে উঠেছেন ১০ লক্ষ করোনা রোগী। এর অর্থ সোমবার ভারতে মোট সুস্থ হওয়ার সংখ্যা অতিক্রম করল ৫০ লক্ষ। দেশবাসীর জন্য এটা বড় খবরই বটে।

সুস্থতার হার ক্রমেই আশা জাগাচ্ছে দেশবাসীর মনে, মোট সংক্রমণের মধ্যে সুস্থ ৫০ লক্ষ

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, '‌ভারতে করোনা সুস্থতার সংখ্যা ৫০ লক্ষের ফলক অতিক্রম করেছে। যা গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। মাত্র ১১ দিনে ১০ লক্ষ জন সুস্থ হয়ে উঠেছে।’‌ স্বাস্থ্য মন্ত্রক এও জানিয়েছে যে সক্রিয় মামলার তুলনায় সুস্থতার সংখ্যা পাঁচগুণ বেশি। স্বাস্থ্য মন্ত্রক বলে, '‌সম্প্রতি ভারতে প্রতিদিন ৯০ হাজার করে করোনা রোগী সুস্থ হয়ে উঠছে যা ভারতে সর্বোচ্চ। সক্রিয় কেসের তুলনায় সুস্থতার সংখ্যা পাঁচগুণ বেশি।’‌ এখন ভারতে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ন’‌লক্ষের বেশি।

মন্ত্রকের পক্ষ থেকে টুইটে বলা হয়েছে, '‌দেশে প্রশংসনীয় এই কীর্তির পেছনে উন্নত চিকিৎসা পরিকাঠামো, অত্যাধুনিক চিকিৎসার নিয়মের বাস্তবায়ন, চিকিৎসক, প্যারামেডিক্যাল কর্মী এবং সামনের সারির যোদ্ধাদের পূর্ণ সহযোগিতা রয়েছে।’‌ এছাড়া দেশে সামান্য পরিমাণে দৈনিক আক্রান্তের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৮২ হাজারের বেশি সংক্রমণ হয়েছে। যার ফলে দেশে মোট করোনা সংক্রমণ ৬০ লক্ষের গণ্ডি অতিক্রম করেছে।

'বিতর্কিত' মন্তব্যের জেরে আইনি জালে অনুপম! পাল্টা মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি

English summary
the recovery rate is gradually raising hopes out of the total infection 5 million are cured
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X