• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণের তুলনায় প্রতিদিন দিল্লিতে বৃদ্ধি পাচ্ছে সুস্থতার হার, বলছে সরকারি তথ্য

দেশজুড়ে করোনা ভাইরাসের তালিকায় প্রথম দিকে নাম রয়েছে দিল্লির। তবে আতঙ্কের মধ্যেও আশার আলো দেখালো দিল্লি সরকার। সরকারের পক্ষ থেকে জানা গিয়েছে, জুলাইয়ের প্রথম ১২দিনে প্রত্যেক দিন নতুন করে আক্রন্তের চেয়ে সর্বোচ্চ সংখ্যায় মানুষ এই রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন।

১–১২ জুলাই সুস্থতার হার তীব্র ছিল

১–১২ জুলাই সুস্থতার হার তীব্র ছিল

সরকারি তথ্য থেকে জানা গিয়েছে, ১-১২ জুলাই সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যান খুব তীক্ষ্ণ ছিল, ছ'‌দিনের মধ্যে ২০০০ জন সুস্থ হয়ে ওঠে, তিনদিনে সুস্থ হয় তিন হাজার জন এবং মাত্র একদিনে (‌৯ জুলাই)‌ ৪ হাজার জন মানুষ সুস্থ হয়ে ওঠে। ১২ জুলাই পর্যন্ত মোট ৮৯,৯৬৮ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। যেখানে দিল্লির মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,১২,৪৯৪। ১ জুলাই মোট ১,৬৪৪ জন রোগী সুস্থ হয়ে ওঠেন এবং তার পরদিনই সুস্থ হওয়ার সংখ্যা দ্বিগুণ হয়ে যায় ৩,০১৫।

 জুলাইয়ের প্রথমদিকে সুস্থতার হার হ্রাস পায়

জুলাইয়ের প্রথমদিকে সুস্থতার হার হ্রাস পায়

৩ জুলাই সুস্থতার হার কিছুটা হলেও হ্রাস পেয়েছিল, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছিলেন ২,৬১৭ এবং পরের দিন করোনা সুস্থতার হার দাঁড়ায় ২,৬৩২-তে। ৬ জুলাই যেখানে দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা এক লক্ষ অতিক্রম করে, ওইদিন সুস্থ হয়ে ওঠেন ৭৪৯ জন। তবে তার পরের দিনই তা বেড়ে গিয়ে ২,১২৯ জন সুস্থ হয়ে যান। দিল্লির সুস্থতার হার প্রায় ৮০ শতাংশ, যা জাতীয় গড়ের তুলনায় অনেক বেশি।

জুন থেকে সুস্থতার হার বৃদ্ধি শুরু হয়

জুন থেকে সুস্থতার হার বৃদ্ধি শুরু হয়

দিল্লিতে জুন মাস থেকেই সুস্থতার হার বৃদ্ধি পেতে শুরু করে এবং জুনের শেষে তা ৬৬ শতাংশে গিয়ে দাঁড়ায়। গত মাসে দিল্লিতে ৬৪ হাজার নতুন করে আক্রান্ত হয়, যেখানে ৪৭,৩৫৭ জন রোগী সুস্থ হয়ে ওঠেন এবং তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

দিল্লিতে সুস্থ হয়ে ওঠার হার গত একমাস যাবৎ নিম্নে থাকার পর তা ২০ জুন থেকে ফের ৫০ শতাংশ অতিক্রম করতে শুরু করে। ১৯ জুন দিল্লিতে সুস্থতার হার ছিল ৪৪.‌৩৭ শতাংশ যা পরের দিনই পৌঁছে যায় ৫৫.‌১৪ শতাংশে। তারপর থেকেই সুস্থতার হারের সূচকটি ওপরের দিকে রয়েছে এমনকী প্রত্যেকদিন আক্রান্তের সংখ্যা তিন হাজার হলেও। ২৩ জুন দিল্লিতে একদিনে সর্বাধিক ৩,৯৪৭ জন আক্রান্ত হয়, এইদিন সুস্থতার হার ছিল ৫৯.‌০২ শতাংশ।

 প্রতিদিন ২০ হাজার করে টেস্ট

প্রতিদিন ২০ হাজার করে টেস্ট

এই আক্রান্তের তীব্রতার মধ্যেও, জাতীয় রাজধানী প্রতিদিন টেস্ট চালিয়েছে এবং প্রতিদিন প্রায় ২০,০০০ করে নমুনা পরীক্ষা করা হচ্ছে এবং সংক্রমণের বিস্তারকে মূল্যায়ন করার জন্য একটি সেরোলজিকাল নিরীক্ষণ সম্পন্ন করেছে।

হেমতাবাদের বিধায়কের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি দিলীপের

গুজব ভেবে করোনা পার্টিতে যোগ দিয়ে অকালেই প্রাণ হারালেন মার্কিন যুবক

English summary
the recovery rate in delhi is increasing day by day as compared to coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X