• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব হিন্দু পরিষদের অনুমোদিত মডেলেই নির্মাণ হবে অযোধ্যার রাম মন্দির

বিশ্ব হিন্দু পরিষদ (‌ভিএইচপি)‌ দ্বারা প্রচারিত আগের মডেলের অনুকরণেই নির্মাণ হবে অযোধ্যার মহা রাম মন্দির। জগদগুরু শঙ্করাচার্য বাসুদেবানন্দ সরস্বতী জানিয়েছেন যে ভিএইচপির মন্দিরের মডেলের অনুমোদন দিয়েছে গোটা দেশ এবং এই রাম মন্দির নির্মাণের জন্য সকলে অর্থ দানও করছেন।

ভিএইচপির মডেলে রাম মন্দির নির্মান

ভিএইচপির মডেলে রাম মন্দির নির্মান

বাসুদেবানন্দ বলেন, ‘‌একই মডেলে তৈরি হবে রাম মন্দির। মন্দিরটি মার্বেল দিয়ে তৈরি করা উচিত বলে যারা দাবি করছেন তাদেরও উচিত এটা বোঝা যে এত পরিমাণে মকরানা মার্বেল পাবে কোথায়? এছাড়াও, মন্দিরের জন্য ইতিমধ্যে প্রস্তরগুলি খোদাই করা হয়েছে এবং আমরা এই পর্যায়ে আমাদের পরিকল্পনা পরিবর্তন করতে পারি না।' মন্দির নির্মাণের তদারকি করা শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত নৃত্য গোপাল দাসের জন্মদিন উদযাপনের জন্য অযোধ্যায় আগত বিভিন্ন সাধক‌ একই আবেগ নিয়ে সুর চড়িয়ে জানিয়েছেন যে যোগী আদিত্যনাথ সরকারের আমলে মন্দিরের প্রথম তল নির্মাণ কাজ শেষ করার চেষ্টা করা উচিত।

কংগ্রেস বাধা দিতে পারে মন্দির নির্মাণে

কংগ্রেস বাধা দিতে পারে মন্দির নির্মাণে

স্বামী জিতেন্দ্রনাথ সরস্বতী বলেন, ‘‌আমাদের উচিত যোগী আদিত্যনাথের আমলে প্রথম পর্যায়ের কাজ সম্পন্ন করে ফেলা কারণ আমাদের আশঙ্কা রয়েছে অন্য রাজনৈতিক দল এই নির্মাণকাজে বাধার সৃষ্টি করতে পারে। কংগ্রেস, বিশেষত, মন্দির নির্মাণ বন্ধের চেষ্টা করতে পারে। এই দলের কয়েকজন নেতা ইতিমধ্যে বলে গিয়েছেন যে চলমান করোনা ভাইরাস সঙ্কটের কারণে মন্দিরের নির্মাণ স্থগিত করা উচিত।'‌

পাকিস্তানের টুইট অযোধ্যা নিয়ে

পাকিস্তানের টুইট অযোধ্যা নিয়ে

ইতিমধ্যেই সাধু-সন্ন্যাসীরা গত সপ্তাহে পাকিস্তানের বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে করা এক টুইট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। যেখানে বলা হয়েছে, ‘‌বিশ্ব যখন অভূতপূর্বভাবে কোভিড-১৯-এর দখলে তখন আরএসএস-বিজেপি যৌথভাবে ব্যস্ত নির্লজ্জভাবে হিন্দুত্ববাদী এজেন্ডাকে এগিয়ে নিয়ে যেতে। বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ আরও একটি সরকারের পদক্ষেপ, যা নিয়ে পাকিস্তানের সরকার ও নাগরিকরা এর তীব্র ভাষায় নিন্দা জানায়।'‌

পাকিস্তানকে জবাব

পাকিস্তানকে জবাব

অযোধ্যার সাধকরা যদিও পাকিস্তানকে জানিয়েছে যে তাদের সীমা না লঙ্ঘন করতে নতুবা ইসলামাবাদেও রাম মন্দির নির্মাণ করা হবে। দর্শকরা পাকিস্তানকে উপযুক্ত জবাব দিতে ভারত সরকারকে বলেছিলেন। বাবরি বাদী ইকবাল আনসারী পাকিস্তানকে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধ করতে বলেছেন।

রাজ্যের সীমানা দিয়ে কাউকে ঢুকতে দেওয়া যাবে না:মুখ্যমন্ত্রী

বাংলায় বেকারত্বের হার অনেক কম দাবি অর্থমন্ত্রীর, সেমির তথ্যে প্রকাশ্যে এলো সত্যিটা

English summary
The Maha Ram Temple in Ayodhya will be built in imitation of the previous model promoted by the Vishwa Hindu Parishad (VHP).
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X