• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিপিএফের হার নেমে যেতে পারে ৭ শতাংশের নিচে, ৪৬ বছরের মধ্যে সর্বনিম্ন

Google Oneindia Bengali News

বিনিয়োগকারীদের এমন কিছু জন্য প্রস্তুত থাকুন, যা শেষ ৪৬ বছরে ঘটেনি। তেমনই হতে চলেছে এবার। পাবলিক প্রভিডেন্ট ফান্ড বা পিপিএফের হার সাত শতাংশের নিচে নেমে যেতে চলেছে। বিভিন্ন বন্ডের ধারাবাহিক হ্রাস হচ্ছে। এর অর্থ হ'ল সামান্য সাশ্রয়ী প্রকল্পের হারগুলি পরের সপ্তাহে ত্রৈমাসিক হিসেবের সময়ে হ্রাস পেতে পারে।

পিপিএফের হার নেমে যাবে ৭ শতাংশের নিচে, ৪৬ বছরে সর্বনিম্ন

১৯৭৪ সালের পরে এই প্রথম পিপিএফের হার সাতের নীচে নেমে যাবে। ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের সুদের হার সরকারি বন্ডের সঙ্গে যুক্ত। পিপিএফ হার ১০ বছরের সরকারি বন্ডের সঙ্গে যুক্ত। এই হার প্রতিদিনের ভিত্তিতে পরিবর্তিত হয় না। তবে পূর্ববর্তী ত্রৈমাসিকের গড় বন্ডের ভিত্তিতে তা পরিবর্তিত হয়। প্রতি ত্রৈমাসিকের শুরুতে তা ঘোষণা করা হয়।
জানুয়ারী-মার্চ ত্রৈমাসিকে এই হার ছিল ৭.১ শতাংশ। অর্থাৎ মার্চ শেষে এই হারটি ৭.১ শতাংশ নির্ধারণ করা হয়েছিল। বর্তমান এপ্রিল-জুন ত্রৈমাসিকের জন্য তা হবে ৬.৪২ শতাংশ। এপ্রিলে পিপিএফ হার ৭.৯ শতাংশ থেকে ৭.১ শতাংশ হয়েছিল। সিনিয়র সিটিজেনের সঞ্চয়ীকরণের হার ৮.৬ শতাংশ থেকে কমে ৭.৪ শতাংশ করা হয়েছে। ব্যাপক জনপ্রিয় এনএসসি-তেও ৭.৯ শতাংশ থেকে কমে ৬.৮ শতাংশ হয়েছিল। সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট স্কিমের হার আগের ৮.৪ শতাংশ থেকে কমানো হয়েছিল ৭.৬ শতাংশে। কিষাণ বিকাশ পত্রের সুদের হারও ৬.৯ শতাংশে নামিয়ে আনা হয়েছিল। কিষাণ বিকাশপত্র মেয়াদ ১১ মাস বাড়িয়ে ১২৪ মাস করা হয়েছিল।

English summary
The Public Provident Fund (PPF) rate can fall below the 7 percent since 46 years after 1974.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X