• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিক্ষোভকারীরা গুয়াহাটির নাগরিক নয়, দাবি মন্ত্রী হিমন্ত বিশ্বশৰ্মার

সিএএ বা নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে গোটা দেশই উত্তপ্ত হয়ে রয়েছে। তবে তার বেশি প্রভাব পড়েছে অসমে। গত তিন–চারদিন ধরে অসমে প্রতিবাদ–বিক্ষোভের জেরে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল রাজ্য মেখলা–বিহুর রাজ্যে শুধুই কারফিউয়ের ভারি বুটের আওয়াজ ছাড়া আর কিছুই কানে আসছিল না। সোমবার থেকে যদিও পরিস্থিতি কিছুটা হলেও শুধরেছে। এরই মধ্যে রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশৰ্মা জানিয়েছেন যে বিক্ষোভে জড়িত ছিল যারা তারা গুয়াহাটির বাইরের বাসিন্দা।

বিক্ষোভকারীরা গুয়াহাটির নাগরিক নয়, দাবি মন্ত্রী হিমন্ত বিশ্বশৰ্মার

সোমবার মন্ত্রী জানান, গোটা অসমে ভাঙচুর ও অন্য অপরাধ মিলিয়ে মোট ১৩৬টি অভিযোগ দায়ের হয়েছে। গুয়াহাটি ও অন্যান্য জেলায় হওয়া বিভিন্ন বিক্ষোভ–প্রতিবাদ ও অন্যান্য ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত ১৯০ জনকে গ্রেফতার করেছে। তিনি আরও বলেন, '‌গুয়াহাটিতে জনহিংসার এক অন্য রূপের সাক্ষী থেকেছি আমরা। এই বিক্ষোভে প্রচুর মানু্ষ অংশ নিয়েছিল যারা গুয়াহাটির নাগরিক নয়।

তারা অসমের নীচু এলাকার জেলা থেকে এসেছে।’‌ সোমবারই সেনার পক্ষ থেকে বলা হয়েছে যে অসমের পরিস্থিতি দ্রুত বদল হচ্ছে। এক–দু’‌দিনের মধ্যেই হয়ত সেনাবাহিনী তুলে নেওয়া হবে। শনিবারও অসমের অশান্তির জেরে সোমবার পর্যন্ত গোটা রাজ্যে ইন্টারনেট পরিষবা বন্ধ রাখা হয়। পুলিশ–বিক্ষোভকারীদের সংঘর্ষে নিহত হয়েছে পাঁচজন। অসম ছাড়াও সিএএ–এর প্রতিবাদের আঁচ ছড়িয়েছে দিল্লি, উত্তরপ্রদেশ, কলকাতা সহ অন্যান্য শহরেও।

English summary
the protesters are not citizens of guwahati claimed by minister hemant biswas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X