• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কানপুরে ব্যবসায়ীর বাড়ি থেকে টাকা উদ্ধার, প্রধানমন্ত্রী তোপ দাগলেন সমাজবাদী পার্টিকে

Google Oneindia Bengali News

আয়কর বিভাগ কানপুরের এক ব্যবসায়ী পীযূষ জৈন ব্যক্তির বাড়িতে হানা দিয়ে ১৫০ কোটির নোট উদ্ধার করেছেন। যিনি পান মসলা ও পারফিউমের ব্যবসা করেন বলে জানা গিয়েছে। আর এনিয়ে রাজনৈতিক মহলে নানান তরজা শুরু হয়েছে। ব্যবসায়ী গ্রেপ্তার করা হয়েছে। শোনা যায়, পারফিউম ব্যবসায়ী ছিলেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের কাছের লোক ছিল। ভোটের মুখে সেই রাজ্যে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমাজবাদী পার্টিকে তোপ দাগালেন। সোমবারই ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে তাঁকে।

কানপুরে ব্যবসায়ীর বাড়ি থেকে টাকা উদ্ধার, প্রধানমন্ত্রী তোপ দাগলেন সমাজবাদী পার্টিকে

আজ মঙ্গলবার একাধিক কর্মসূচী নিয়ে উত্তরপ্রদেশে সফর করেছেন প্রধানমন্ত্রী। সেখানে এক সভা থেকে নাম না করেই সমাজবাদী পার্টিকে শানালেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, 'বাক্স ভর্তি টাকা বেরিয়ে এল। আমি তো ভেবেছিলাম এ ক্ষেত্রেও ওরা ভাববে, এটা আমরা করেছি।’ তিনি আরও বলেন, ২০১৭ সালের আগে অর্থাৎ বিজেপি ক্ষমতায় আসার আগে পারফিউমের ব্যবসায় কী ভাবে রাজ্য জুড়ে ছড়িয়েছিল দুর্নীতির জাল। সে কথা সবারই জানা। বিরোধীদের আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেন, 'এখন সবাই চুপ করে বসে আছে। পাহাড় প্রমাণ নোট কোথা থেকে এল, তার কৃতিত্ব নিতে তো কেউ আসছে না। উত্তর প্রদেশের মানুষ সব দেখছে, আর সব বুঝতে পারছে।’

‌প্রিকশন ডোজের জন্য প্রবীণদের মেডিক্যাল শংসাপত্র লাগবে না, জানালো কেন্দ্র ‌প্রিকশন ডোজের জন্য প্রবীণদের মেডিক্যাল শংসাপত্র লাগবে না, জানালো কেন্দ্র

প্রধানমন্ত্রী বলেন, কানপুরে সুগন্ধি ব্যবসায়ী পীযূষ জৈনের বাড়িতে আয়কর বিভাগের লোক অভিযানের সময় নগদ ২৫৭ কোটি টাকা, ২৫ কেজি সোনা এবং ২৫০ কেজি রূপো উদ্ধার করেছে। উত্তরপ্রদেশে আগের সরকার ভাবত ৫ বছরের জন্য রাজ্যটাকে লুঠ করার লটারি পেয়ে গিয়েছে। তবে ডবল ইঞ্জিন সরকার আজ সততা ও দায়িত্বের সঙ্গে কাজ করে চলেছে।

কিন্তু অভিযোগ অস্বীকার করেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। তিনি দাবি করে বলেন , বিজেপি ভুল করে নিজেদের ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালিয়েছে। তিনি আরও বলেন, সমাজবাদী পার্টির নেতা পুষ্পরাজ জৈনের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে ভুল করে পীযূষ জৈনের বাড়িতে তল্লাশি চালিয়েছে। ওই ব্যবসায়ীর কল রেকর্ড বের করতে পারলে অনেক বিজেপি নেতার নাম বেরিয়ে আসবে বলে জানান তিনি।

উল্লেখ্য, যেদিকে চোখ যাচ্ছে সেদিকেই শুধু টাকা। আয়কর বিভাগ কানপুরের এক ব্যবসায়ী পীযূষ জৈন ব্যক্তির বাড়িতে হানা দিয়ে ১৫০ কোটির নোট উদ্ধার করেছে। সেই সঙ্গে তল্লাশি চালানো হয়েছে তাঁর একাধিক সংস্থায়। কানপুরের আয়কর বিভাগ যে ছবি তুলে ধরেছে, তাতে দেখা যাচ্ছে, আধিকারিকেরা মাটিতে নোটের স্তূপের মধ্যে বসে মেশিনের সাহায্যে টাকা গুনছেন।

ওই ব্যবসায়ীর বাড়িতে আলমারি ভর্তি টাকা। টাকাগুলি রাখা হয়েছে ছোটছোট বাক্সে। বাস্কগুলি হলুদ টেপ বন্ধ করা। আয়কর দফতর সূত্রে জানানো হয়েছে, শুক্রবার সকালে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫০ কোটি টাকার নোট উদ্ধার করা হয়েছে। তবে গণনা সম্পূর্ণ হয়নি। কানপুরের সঙ্গে মুম্বইয়েও পীযূষের অফিসে তল্লাশি চালানো হচ্ছে। সিবিআইসি, আইটি বিভাগ এবং গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স (জিএসটি) ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা একটি কক্ষের মাঝখানে ছড়িয়ে থাকা ফুলের চাদরে বসে আছেন এবং চারপাশে শুধুই নোট। যে টাকা গুনতে তিনটি নোট-গণনার মেশিন রয়েছে।

English summary
150 crore notes have been recovered from the businessman's house.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion