• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিলামে ১ কেজি চায়ের দাম উঠল ৯৯, ৯৯৯ টাকা! কিন্তু কী আছে এই চায়ে জানেন আপনি?

Google Oneindia Bengali News

এক কেজি চায়ের দাম ৯৯, ৯৯৯ টাকা। দাম শুনে অনেকের চোখ কপালে উঠেছে। হ্যাঁ ঠিকই শুনেছেন! অসমের বাগানের চা নিলাম উঠল। মঙ্গলবার গুয়াহাটির চা নিলাম কেন্দ্রে এক কেজি চায়ের দাম উঠেছে ৯৯, ৯৯৯ টাকা। অসমের ডিব্রুগড়ের মনোহারি টি এস্টেটে তৈরি হয়েছে এই দামি চা। এই দামি চায়ের নাম কি? নাম মনোহারি গোল্ড। এই চা কিনলেন গুয়াহাটির চায়ের পাইকারী ব্যবসায়ী সৌরভ টি ট্রেডার্স।

নিলামে ১ কেজি চায়ের দাম উঠল ৯৯, ৯৯৯ টাকা! কিন্তু কী আছে এই চায়ে জানেন আপনি?

সৌরভ টি ট্রেডার্সের CEO এমএল মহেশ্বরী জানিয়েছেন, বাজারে এই চায়ের প্রচুর চাহিদা রয়েছে। তবে এই বিশেষ চায়ের উৎপাদন খুবই সামান্য। চলতি বছরে মাত্র ১ কেজি চা নিলামে উঠেছিল। এই বিশেষ চা নিলামে তুলেছিল মনোহারি টি এস্টেট। তাঁর দাবি করে বলেন, আমরা বহুদিন ধরে এই চা খুঁজছিলাম। তবে মনোহারি টি এস্টেট এই চা বেচতে চাইছিল না। তবে ওরা চাটি নিলামে তুলেছিল। আমাদের ভাগ্য বলে আমরা চাটি কিনতে পেরেছি।

সূত্র মারফত জানা গিয়েছে, ২০১৮ সালে এই ব্র্যান্ডের চা ৩৯ হাজার টাকা প্রতি কেজি দরে বিক্রি হয়েছিল। ওইবারও সৌরভ টি ট্রেডার্স কিনে নিয়েছিল এই বিশেষ চা। ২০১৯ সালে এই বিশেষ চা নিলামে উঠেছিল ৫০ হাজার টাকা প্রতি কেজি। গত বছর সেই চায়ের দাম ছিল ৭৫ হাজার টাকা প্রতি কেজি। সেবার বিষ্ণু টি কোম্পানি কিনেছিল এই বিশেষ চা।

এই মনোহারি টি এস্টেটের মালিক রাজন লোহিয়ার দাবি করে বলেন, আমরা ২০১৮ সাল থেকে এই বিশেষ চায়ের উৎপাদন করছি। গোটা পৃথিবীতে এই বিশেষ চায়ের চাহিদা রয়েছে। প্রতি বছরই নিলামে দাম বাড়ছে এই চায়ের। স্বাস্থ্য সচেতন লোকজনই এই বিশেষ চা কিনে থাকেন। এই চা পাতা উজ্জ্বল হলুদ রঙের চা। শুধু পাতা থেকে নয়। চায়ের কুঁড়ি থেকে বিশেষ পদ্ধতিতে তৈরি হয় এই বিশেষ চা পাতা। মে জুন মাসে ভোরবেলা এই কুঁড়ি তোলা হয়। এবছর মাত্র ২ কেজি প্রস্তুত করা হয়েছে।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ , কমছে মৃত্যুও

English summary
There is a huge demand for this tea in the market. However, the production of this particular tea is very small
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X