• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কার্ফু কবলিত অসম জুড়ে হাহাকারের ছবি, চিকেন বিকোচ্ছে ৫০০ টাকা কেজি দরে

  • |

নাগরিকত্ব সংশোধন আইন বিরোধী আন্দোলন সর্বাত্মক আকার ধারণ করেছে গোটা দেশে। উত্তর-পূর্ব থেকে শুরু করে দেশের বিভিন্ন কোনায় এই আইনের ভয়াভয়তা আঁচ করে রাস্তায় নেমেছে সাধারণ মানুষ। সিএএ বিরোধী আগুনে জ্বলছে অসম। প্রত্যহ বাড়ছে মৃতের সংখ্যা।

কার্ফু কবলিত অসম জুড়ে হাহাকারের ছবি, চিকেন বিকোচ্ছে ৫০০ টাকা কেজি দরে


ইতিমধ্যে গুয়াহাটিতে জারি করা হয়েছে কারফিউ। অন্যদিকে আন্দোলন বিক্ষোভে স্তব্ধ হয়ে থাকা অসমবাসী এখন পড়েছেন চরম বিপাকে। টাকা না থাকার কারণে বন্ধ এটিএম, মিলছেনা পেট্রোলও। এমতাবস্তায় পরিস্থিতি আরও খারাপ হওয়ার আগে সাধারণ মানুষ যতটা পারছেন নিত্য প্রয়োজনীয় জিনিস তুলে রাখার চেষ্টা করছেন।

একেই মিলছেনা টাকা তার উপর হাত দেওয়া যাচ্ছেনা জিনিসপত্রেও। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের এমন আকাশছোঁয়া দামে নাভিশ্বাস উঠেছে অসমবাসীর। দেশজুড়েই পেঁয়াজের দাম এমনিতেই লাগামছাড়া। অসমে পেঁয়াজ বিকোচ্ছে ২৫০ টাকা কেজিতে। আলু ৬০ টাকা কিলো। কোনও কিছুরই দাম কম নেই। শাক–সবজি–সহ মাছ, মাংসের দাম সীমা ছাড়িয়ে যাওয়ায় হাহাকার দেখা দিয়েছে।

অসমের বাজারে চিকেন বিক্রি হচ্ছে ৫০০ টাকা কেজি, রুই মাছ ৪২০ টাকা কেজি। এক আঁটি পালং শাক বিক্রি হয়েছে ৬০ টাকায়, বাঁধাকপি কিলো প্রতি ৮০ টাকা! কারফিউ-র কারণে পণ্যবাহী গাড়ি গুলি রাস্তায় দীর্ঘ সময় আটকে থাকার কারণেই পচন ধরছে দ্রবে, ফলে হুহু করে বাড়ছে দাম। তাই সবচেয়ে চিন্তায় পড়েছেন সাধারণ মানুষ। রাজ্য জুড়ে হিংসা বাড়ার সঙ্গে সঙ্গে অস্বাভাবিক দ্রব্য-মূল্যবৃদ্ধিতে বিপাকে অসমবাসী।

উত্তর-পূর্বের ভাই-বোনেরা অহিংস ভাবে নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে, দাবি প্রধানমন্ত্রীরউত্তর-পূর্বের ভাই-বোনেরা অহিংস ভাবে নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে, দাবি প্রধানমন্ত্রীর

English summary
The price of essential commodities is rising in Assam, which is in curfew
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X