• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পোস্টাল ব্যালট-ই বলে দিচ্ছে ৩০৪ আসনে ফলের সত্যিটা, বলছেন অখিলেশ যাদব

  • |
Google Oneindia Bengali News

উত্তরপ্রদেশ রাজ্য বিধানসভা নির্বাচনে দ্বিতীয় বার একক সংখ্যা গরিষ্ঠতায় ক্ষমতায় ফিরেছে বিজেপি৷ আর তারপর থেকে একের পর এক তথ্য জোগাড় করে ইভিএম কারচুপির অভিযোগ তোলার চেষ্টা করছেন অখিলেশ যাদব৷ ১০ মার্চ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের রেজাল্ট বেরোয় তার পরপরই একটি পোলিল অফিসারের অডিও সামনে এনে অখিলেশ রাষ্ট্রপতি ও সুপ্রিম কোর্টকে ট্যাগ করে ইভিএম-বদলে দেওয়ার অভিযোগ করেছিলেন৷ এবার পোস্টাল ব্যালটের রেজাল্ট সামনে এনে সমাজবাদী পার্টি ৩০৪ আসনে জয় পাওয়ার দাবি করলেন অখিলেশ!

Recommended Video

Positive Story : রেশন কার্ড নিয়ে এক অভিনব উদ্যোগ নিল রাজ্য সরকার

পোস্টাল ব্যালট-ই বলে দিচ্ছে ৩০৪ আসনে ফলের সত্যিটা, বলছেন অখিলেশ যাদব

মঙ্গলবার একটি টুইটে অখিলেশ লিখেছেন যে সমাজবাদী পার্টি ও মিত্ররা মিলে উত্তরপ্রদেশের মোটনপোস্টাল ব্যালটের ৫১.৫ শতাংশ ভোট পেয়েছেন৷ এবং এই পোস্টাল ভোটের হিসেব অনুযায়ী উত্তরপ্রদেশে ৩০৪টি আসনে সমাজবাদী পার্টির জোটের জয় নিশ্চিত হত যদি সৎ ভাবে নির্বাচন হত৷ সপা প্রধান মঙ্গলবার হিন্দিতে এই টুইটটি করেছেন৷ সঙ্গেই তিনি সরকারী কর্মচারী, শিক্ষক সহ পোস্টাল ব্যালটে ভোটদাতাদের ধন্যবাদ জানিয়েছেন তাদের ভোট সপাকে দেওয়ার জন্য।

ক্ষমতাসীন বিজেপিকে উদ্দেশ্য করে এক বার্তায় যাদব বলেছেন, যারা ক্ষমতায় আছে তারা মনে রাখবেন,প্রতারণা শক্তি দেয় না।' এ নিয়ে সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশে টানা দ্বিতীয়বার পরাজয়ের মুখোমুখি হয়েছে। ২০২২ বিধানসভা নির্বাচনে ১১১টি আসনে থেমে যেতে হয়েছে অখিলেশের সপাকে। ২৫৫টি আসন জিতে দ্বিতীয়বারের জন্য সরকার গঠন করতে চলেছেন যোগী আদিত্যনাথ।

যদিও অখিলেশ যাদব নিজে করহল নির্বাচনী এলাকা থেকে জিতেছেন। তিনি বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী এসপি সিং বাঘেলকে ব্যাপকভাবে পরাজিত করেছেন করহলে। ৬৭৫০৪ ভোটে জিতেছেন অখিলেশ। পাশাপাশি ২০১৭ সালের তুলনায় এই বছরের নির্বাচনে সপার পারফরম্যান্স ছিল। গতবার ৪৭টি আসন জিতেছিল সপা, সেখান থেকে অনেকটাই এগিয়ে এসে ভালো ফল করেছে অখিলেশ ব্রিগেড।

এসেই শুরু অবৈধ নির্মাণ ভাঙার কাজ, বুল্ডোজিংয়ে ব্যস্ত উত্তরপ্রদেশের 'বাবা'এসেই শুরু অবৈধ নির্মাণ ভাঙার কাজ, বুল্ডোজিংয়ে ব্যস্ত উত্তরপ্রদেশের 'বাবা'

উত্তররপ্রদেশ নির্বাচনের একদিন পরই টুইট করে অখিলেশ জানিয়েছিলেন, 'আমরা দেখিয়েছি যে বিজেপির আসন কমানো যেতে পারে। বিজেপির পতন অব্যাহত থাকবে। অর্ধেক ভুল বোঝাবুঝি চলে গেছে, বাকি অর্ধেকও চলে যাবে।' ভোটের সময় অখিলেশ যাদব অভিযোগ করেছিলেন যে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বেশ কয়েকটি নির্বাচনী এলাকায় কারচুপি করা হচ্ছে। ১০মার্চ ফলাফল ঘোষণার আগে, সপা সভাপতি এই বলে গুরুতর অভিযোগ তুলেছিলেন যে বারাণসীর একজন আধিকারিক স্থানীয় প্রার্থীদের কোনও তথ্য না দিয়েই ইভিএম পরিবহন করছেন। প্রসঙ্গত এই বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির অন্যতম সহযোগী, রাষ্ট্রীয় লোক দল (আরএলডি), ইউপি-তে সমস্ত-জেলা এবং বিভাগীয় ইউনিট ভেঙে দিয়েছে এবং দলের নতুন পদাধিকারীদের শীঘ্রই নিয়োগ করা হবে জানিয়েছে। আরএলডি উত্তরপ্রদেশে ৩৩টি আসনে প্রার্থী দিয়েছে এবং তার মধ্যে আটটিতে জয়ী হয়েছে।

English summary
The postal ballot is telling the truth about the results in 304 seats, says Akhilesh Yadav
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X