• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আত্মনির্ভর ভারতের বড়সড় নিদর্শন হয়ে থেকে যাবে নতুন সংসদ ভবন! বিতর্কের মাঝেই বার্তা মোদীর

  • |

পূর্ব নির্ধারিত সময়সূচি মেনেই বৃহঃষ্পতিবার ১০ ডিসেম্বর নতুন সংসদ ভবন তথা কেন্দ্রের নয়া সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর প্রকল্পের উ্দ্বোধনী মঞ্চ থেকেও ফের আত্মনির্ভর ভারতের পক্ষে জোরালো সওয়াল করতে দেখা গেল মোদীকে। প্রসঙ্গত উল্লেখ্য, শিলান্যাস পর্বে অনুমতি মিললেও নতুন সংসদ ভবন নির্মাণ সহ গোটা সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের নির্মাণকাজ ইতিমধ্যেই নিষেধাজ্ঞা আরোপ করেছে সুপ্রিম কোর্ট।

আত্মনির্ভর ভারতের বড়সড় নিদর্শন হয়ে থেকে যাবে নতুন সংসদ ভবন! বিতর্কের মাঝেই বার্তা মোদীর

এদিকে এদিন শিলান্যাস মঞ্চে দাঁড়িয়ে মোদীকে বলতে শোনা যায়, “ আজকের দিনটি ভারতের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থেকে যাবে। ১৯৪৭ সালের স্বাধীনতার পর থেকে যদি আজকের সংসদ ভবন গোটা দেশকে দিশা দেখিয়ে থাকে, তবে নব নির্মিত সংসদ ভবন আমাদের নতুন আত্মনির্ভর ভারতের অন্যতম প্রধান দিশারি হয়ে থেকে যাবে। ” পাশাপাশি এদিন শিলান্যাস মঞ্চ থেকেই নিজের প্রথম সংসদে পা রাখার কথা স্মরণ করে আবেগতাড়িত হয়ে পড়তে দেখা যায় মোদীকে।

শুধু তাই নয় মোদীকে আরও বলতে শোনা যায়, “ আমি যেদিন প্রথম এখানে আসি সেদিনও এই ভবনটির মেরামতি চলছিল। কিন্তু বয়সের বারে এবার এর কার্যকাল ফুরিয়ে এসেছে। তাই নতুন রূপে আত্মপ্রকাশ করবে আত্মনির্ভর ভারতের নতুন সংসদ ভবন।” প্রসঙ্গত উল্লেখ্য, ২০২২ সালে ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসের আগেই সমগ্র প্রকল্পের কাজ শেষ করতে চাইছিল কেন্দ্র। সেখানে শুধুমাত্র নতুন সংসদ ভবন নির্মানের জন্য বরাদ্দ হয়েছিল প্রায় ৯৭১ কোটি টাকা। কিন্তু এই প্রকল্পে জমি সংক্রান্ত সমস্যা, করোনাকালে অতিরিক্ত খরচ, গাছ-কাটা সহ একাধিক বিষয়ে ইতিমধ্যেই মামালা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে।

নাড্ডার কনভয় থেকে প্ররোচনা ছিল, ডায়মন্ড হারবারের ঘটনা নিয়ে মন্তব্য সুব্রত মুখার্জির

ভাইপোর ইন্ধনেই ডায়মন্ডহারবারে বিরোধীদের কর্মসূচিতে বাধা! সরব সিপিএম নেতা শমীক লাহিড়ী

English summary
The new parliament building will remain a great example of Atmanirbhar Bharat! Modi's message in the middle of the debate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X