• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় বড় পদক্ষেপ, ২ বছরের জন্য স্থগিত সাংসদ তহবিলে টাকা বরাদ্দ

করোনা পরিস্থিতির জন্য আর্থিক ধাক্কার মুখে পড়তে চলেছে গোটা বিশ্ব। ভারতও তার ব্যতিক্রম নয়। আর সেই পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সবরকমের চেষ্টা জারি রেখেছে সরকার। আর সেই লক্ষ্যেই এবার ৩০ শতাংশ বেতন কাটছাঁট হল সব রাজ্যের রাজ্যপাল, রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও সাসংদদের।

২ বছরের জন্য স্থগিত সাংসদ তহবিলে টাকা দেওয়া

সংকট পরিস্থিতিতে সাংসদদের বেতন কমল ৩০ শতাংশ। কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে গৃহীত সিদ্ধান্ত। ৩০ শতাংশ বেতন কাটছাঁট হল সব রাজ্যের রাজ্যপাল, রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীদেরও। এর থেকে প্রাপ্ত ২০ কোটি টাকা করোনা মোকাবিলায় কাজে লাগানো হবে।

প্রত্যেকেই নিজেদের ইচ্ছেয় বেতন কমিয়েছেন। শুধু তাই নয়, সাংসদ তহবিলের টাকা দেওয়ার স্কিম আপাতত বন্ধ করে দেওয়া হচ্ছে। আপাতত ২ বছরের জন্য স্থগিত করা হচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন, সাংসদ তহবিলের ৭৯০০ কোটি টাকা যাবে করোনা মোকাবিলার ফান্ডে।

এছাড়া করোনা পরিস্থিতি সামাল দিতে একধাক্কায় ৩০ শতাংশ বেতন কমিয়ে দেওয়া হয় সাংসদদের। সোমবার সংসদে এই সংক্রান্ত একটি অর্ডিন্যান্স পাশ হয়েছে।

সাংসদের সাথে দেখা করলেন না জেলাশাসক! ক্ষুব্দ দিলীপ ঘোষ

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে আক্রান্তের সংখ্যাও ইতিমধ্যে ৪০০০ পার করে ফেলেছে, পরিসংখ্যান অনুযায়ী মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪,০৬৭ জন।

English summary
The MPLAD fund will be suspended for the next two years, the Cabinet has decided
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X