• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি ট্রেন্ডিং হয়েছে কোন কোন ইভেন্টগুলি?

Google Oneindia Bengali News

ক্যালেন্ডার বলছে ডিসেম্বর প্রায় অর্ধেক শেষ হতে চলল। আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে নতুন বছর অর্থাৎ ২০২২। চিরকালের মত বিদায় জানাবে ২০২১। ভালো আর খারাপ মিলিয়ে মশ্রভাবে কাটল এই বছর। রাজ্য, দেশ তথা দুনিয়ায় ঘটেছে বহু ছোট বড় ঘটনা। এক নজরে দেখে নেওয়া যাক এই বছর অর্থাৎ ২০২১ সালে গুগলে ট্রেন্ডিং হয়েছে কোন কোন ঘটনা

টোকিও অলিম্পিক

টোকিও অলিম্পিক

গুগলে ট্রেন্ডিং তালিকায় সবার প্রথমে রয়েছে টোকিও অলিম্পিকের নাম। ২০২১-এ ৩২তম অলিম্পিকের আসর বসে জাপানের টোকিওতে। চলতি বছর ২৩শে জুলাই শুরু হয় অলিম্পিক। চলে ৮ই আগস্ট পর্যন্ত। এবারে পদক জয়ের দিক থেকেও ভারতীয় দল এখনও পর্যন্ত সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করেছে টোকিও অলিম্পিককে। জ্যাভলিনে সোনা জিতেছেন নীরজ চোপড়া, ভারোত্তোলনে মীরাবাঈ চানু এবং কুস্তিগীর রবি দাহিয়া জিতেছেন রূপো, ব্যাডমিন্টনে পিভি সিন্ধু, বক্সিংয়ে লাভলিনা বোরগোহাইঁ এবং কুস্তিতে বজরং পুনিয়া ব্রোঞ্জ জিতেছেন। ভারতীয় পুরুষ হকি দল জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে।

ব্ল্যাক ফাঙ্গাস

ব্ল্যাক ফাঙ্গাস

ট্রেন্ডিং তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্ল্যাক ফাঙ্গাস। মিউকোরমাইকোসিস খুবই বিরল একটা সংক্রমণ। মিউকোর নামে একটি ছত্রাকের সংস্পর্শে এলে এই সংক্রমণ হয়। সাধারণত এই ছত্রাক পাওয়া যায় মাটি, গাছপালা, সার এবং পচন ধরা ফল ও শাকসবজিতে। করোনার দ্বিতীয় ঢেউ ভারতে আছড়ে পরার পরেই দেশে ব্ল্যাক ফাঙ্গাসের কালো থাবার সংকেতও পাওয়া গিয়েছিল।

আফগানিস্তানে তালিবানের পুনর্দখল

আফগানিস্তানে তালিবানের পুনর্দখল

দীর্ঘ কুড়ি বছর পর আফগানিস্তানের শাসনভার আবার হাতবদল হয়েছে। চলতি বছরের অগস্টে ঘনি সরকারকে হটিয়ে ফের আফগানিস্তান জবরদখল করেছে তালিবান। তালেবানরা কাবুল দখল করে ঘোষণা করে নতুন 'ব্র্যান্ডের তালিবান'-এর। তবে তাদের দাবি তারা আগের মতো হিংস্র নয়। তার পরের চত্র গোটা দুনিয়া দেখেছে। আর এই ঘটনাই গুগল ট্রেন্ডে তৃতীয় স্থানে রয়েছে।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন

বাংলায় ২০২১ বিধানসভা নির্বাচন কার্যত দিন ঘোষণার শুরু থেকেই শিরোনামে থেকেছে। একের পর এক হাই ভোল্টেজ ড্রামা থেকে ফুল বদলের ঝড়, সবকিছুই চলেছে লাগাতার। এ বছর ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় অনুষ্ঠিত এই নির্বাচনে পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯৪টি আসনের মধ্যে ২৯২টিতে ভোট গ্রহণ করা হয়। ২রা মে অবশেষে সব জল্পনা কাটিয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস ২১৩টি (পরে আরও ২টি, মোট ২১৫টি) আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে এবং ভারতীয় জনতা পার্টি ৭৭টি আসন জয় করে বিধানসভায় প্রধান বিরোধী দলের স্বীকৃতি লাভ করে। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এটাই হল গুগলের চতুর্থ ট্রেন্ডিং ইভেন্ট।

 তউকতে ঝড়

তউকতে ঝড়

চলতি বছর ১৩ মে গ্রীষ্মমন্ডলীয় নিম্নচাপ বলয় থেকে উদ্ভূত হয় ঘূর্ণিঝড় তউকতে। এই নিম্নচাপ পূর্ব দিকে অগ্রসর হয়ে ১৪ মে নাগাদ একটি গভীর নিম্নচাপে পরিণত হয়। যা ঝড়টি ক্রমশ উত্তরের দিকে সরে যায়। ১৬ মে এটি তীব্র ঘূর্ণিঝড় রূপে ভারতের কর্ণাটক উপকূলে আছড়ে পড়ে। কেরালা উপকূলে এবং লক্ষদ্বীপের বিভিন্ন অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় এই ঝড়ের ফলে। গুগলের ট্রেন্ডিং ইভেন্টে পঞ্চম স্থানে আছে এর নাম।

লক ডাউন

লক ডাউন

দেশ জুড়ে ২০২১ সালের এপ্রিল থেকে ভয়ঙ্কর আকার নিয়ে থাবা বিস্তার করেছে করোনার দ্বিতীয় ঢেউ। সংক্রমণের মাত্রা নিয়ন্ত্রণ করতে পুনরায় পূর্ণ লক ডাউনের ঘোষণা করা হয়। চলতি বছর লক ডাউনের ফলে ফের বন্ধ হয়ে যায় লোকাল ট্রেন ও বিমান পরিষেবা। তাই লক ডাউন সংক্রান্ত খুঁটিনাটি গুগল ট্রেন্ডের তালিকায় ৬ নম্বরে রয়েছে।

 সুয়েজ খাল সমস্যা

সুয়েজ খাল সমস্যা

গুগল ট্রেন্ডিং-এ সপ্তম স্থানে রয়েছে সুয়েজ খালের সমস্যা। সুয়েজ খাল হল বিশ্ব বাণিজ্যের সবচেয়ে ব্যস্ততম পথগুলোর একটি। চলতি বছর এপ্রিলে জাপানি মালিকানাধীন জাহাজ 'এভার গিভেন' প্রায় ২০,০০০ কন্টেইনার সহ সুয়েজ অতিক্রম করার সময় বালিতে আটকে যায়। বেশ কয়েকদিন সুয়েজ খাল দিয়ে জাহাজ চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর এর মারাত্মক প্রভাব পড়তে শুরু করে বিশ্ববাণিজ্যে। পড়ে অবশ্য জাহাজটিকে সরানো হয়।

কৃষক আন্দোলন

কৃষক আন্দোলন

কেন্দ্রের তিন কৃষি আইন নিয়ে তোলপাড় হয়েছে গোটা দেশ। দিনের পর দিন রাজধানী দিল্লির সীমান্তে ধরনায় বসেছিলেন দেশের তাবড় কৃষি সংগঠনের সদস্য সহ হাজার হাজার কৃষক। কেন্দ্রের তিন কৃষি আইন বাতিলের দাবিতে গোটা দেশ জুড়ে হয়েছে আন্দোলন, বিক্ষোভ সমাবেশ। নিন্দার ঝড় তুলেছে বিরোধী মহল। অবশেষে এই তিন আইন বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। আর এই খবরই গুগল ট্রেন্ডে অষ্টম স্থানে আছে।

বার্ড ফ্লু

বার্ড ফ্লু

চলতি বছরে একের পর এক ভাইরাস হানায় জর্জরিত গোটা দেশ তথা বিশ্ব। বছরের শুরুর দুমাসের পর থেকেই করোনার দ্বিতীয় ঢেউ, এর পর বছরের শেষে ওমিক্রন। কিন্তু এরই মধ্যে বিষ ফোঁড়া বার্ড ফ্লু। চলতি বছরে কেরলে এই বার্ড ফ্লুএর সন্ধান মেলে। আর তার পরেই শুরু হয় আতঙ্ক। আর এই খবর এবছর নবম গুগল ট্রেডিং ইভেন্ট।

 ঘূর্ণিঝড় ইয়াস

ঘূর্ণিঝড় ইয়াস

২০২১ সালের মে মাসের শেষ দিকে বঙ্গোপসাগরে উৎপন্ন একটি শক্তিশালী ক্রান্তীয় ঘূর্ণিঝড় ইয়াস। এটি ২০২১ সালের উত্তর ভারত মহাসাগরের ঘূর্ণিঝড় মৌসুম তৃতীয় নিম্নচাপ, দ্বিতীয় গভীর নিম্নচাপ, দ্বিতীয় ক্রান্তীয় ঘূর্ণিঝড় এবং দ্বিতীয় অতি তীব্র ঘূর্ণিঝড় ছিল। ঘূর্ণিঝড় ইয়াস একটি ক্রান্তীয় নিম্নচাপ থেকে সৃষ্টি হয়েছিল ২৩ ও ২৪ মে এই ঘূর্ণিঝড় ওড়িশা ও পশ্চিমবঙ্গের সাগর উপকূলে তাণ্ডব চালায়। আর গুগল ট্রেন্ডে এটি ছিল চলতি বছরের দশম ইভেন্ট।

Positive Story : ২ ঘণ্টাতেই শনাক্ত হবে ওমিক্রন, খাস কলকাতায় তৈরি হচ্ছে টেস্টিং কিট

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
what are the most trending events on Google in the year 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X