• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড–১৯–এর নমুনা সংগ্রহের কিট ছিনিয়ে নিল বাঁদর, সংক্রমণের আশঙ্কা স্থানীয়দের

করোনা ভাইরাসের নমুনার ওপর এবার হামলা করল বাঁদরের দল। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মেরঠে শুক্রবার বাঁদরের দল ল্যাবের কর্মীদের ওপর হামলা করে। সেই সময় তাঁরা কোভিড–১৯ সন্দেহজনক রোগীদের নমুনা সংগ্রহ করে নিয়ে যাচ্ছিলেন। বাঁদরের দল তাঁদের হাত থেকে কোভিড–১৯ রোগীদের নমুনা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

নমুনা ছিনিয়ে নিয়ে যায় বাঁদরের দল

নমুনা ছিনিয়ে নিয়ে যায় বাঁদরের দল

মেরঠ মেডিক্যাল কলেজ চত্ত্বরে এই ঘটনাটি ঘটেছে। স্বাস্থ্য কর্মীরা মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে সন্দেহে এমন তিনজন রোগীর নমুনা টেস্টের জন্য সংগ্রহ করে। কিন্তু নমুনা পরীক্ষাগারে যাওয়ার আগেই বাঁদররা তা ল্যাব টেকনিসিয়ানদের কাছ থেকে ছিনিয়ে নেয় এবং পালিয়ে যায়। চিকিৎসকরা রোগীদের কাছ থেকে ফের নতুন করে নমুনা সংগ্রহ করে।

কোভিড–১৯ নমুনা সংগ্রহের কিট চিবোচ্ছে বাঁদর

কোভিড–১৯ নমুনা সংগ্রহের কিট চিবোচ্ছে বাঁদর

পরে দেখা যায় বাঁদর দলের মধ্যে একটি বাঁদরকে দেখা যায় গাছের উঁচুতে বসে নমুনা সংগ্রহের কিট চিবিয়ে খাচ্ছে। কিছু কিটের অংশ গাছের নীচে ছড়িয়ে রাখা ছিল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিওটি। মেরঠের জেলা শাসক অনিল ধিঙ্গরা জানিয়েছেন যে তিনি এ ধরনের ভিডিওর কথা জানেন না তবে তিনি এই বিষয়টি নিয়ে তদন্ত করবেন।

স্থানীয়রা আতঙ্কে রয়েছেন

স্থানীয়রা আতঙ্কে রয়েছেন

এই অঞ্চলে বাঁদরদের উপদ্রব নতুন কিছু নয়। কিন্তু বর্তমানে বাঁদরদের কোভিড-১৯-এর নমুনাগুলি ছিনিয়ে নেওয়ার পর তা কাছের আবাসিক অঞ্চলে নিয়ে যাওয়ায় করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা।

মানুষ থেকে করোনার ঝুঁকি রয়েছে বাঁদরের মধ্যে

মানুষ থেকে করোনার ঝুঁকি রয়েছে বাঁদরের মধ্যে

পার্শ্ববর্তী অঞ্চলে মানুষের মধ্যে সংক্রমণ ছড়িয়ে দেওয়ার পাশাপাশি, মানুষ থেকে বাঁদরের মধ্যেও কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকিও রয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধ করতে পারে সেরকম রোগ প্রতিরোধ ক্ষমতা নেই বাঁদরদের মধ্যে। যদিও কিছু গবেষণায় দাবি করা হয়েছে যে একবার সংক্রমিত হওয়ার পর বাঁদরটি যদি বেঁচে থাকে তবে এটি সংক্রমণ রোধ করার জন্য তার মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠবে।

চিকিৎসা করাতে এসে এনআরএসে ধরা পড়ল করোনা, ৪ রোগীকে পাঠানো হল মেডিকেল কলেজে

English summary
A group of monkeys attacked lab workers in Meerut, Uttar Pradesh, on Friday. At that time, they were collecting samples of covid-19 suspected patients and taking them away,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X