• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর সোনার-রাখিতে মাত রাখিবন্ধন উৎসব, এক-একটা রাখি বিকোচ্ছে ৫০ হাজারে

রাখিবন্ধন উৎসবেও নয়া থিম! এই থিম কি নিতান্তই রাজনৈতিক ভাবনা থেকে? নাকি শুধুই ক্রেজ? গতবার থেকেই এই প্রবণতাটা দেখা যাচ্ছে। গত বছর মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া রাখিতে বাংলা মাত হয়েছিল। এবার মোদীর ছবিসম্বলিত রাখি এল বাজারে। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দেওয়া রাখি মানেই অন্য ব্যাপার। সোনার রাখিতে মোদীর মুখ!

মোদীর সোনার-রাখিতে মাত রাখিবন্ধন উৎসব

মোদী রাজ্য গুজরাতে এখন বাজার মাতাচ্ছে মোদী-রাখি। সুরাটের গহনা ব্যবসায়ী একটু অন্যপথে হেঁটে এই রাখি বাজারে এনেছেন। রাখিবন্ধন উৎসবের আগে রাখির উৎসবকে অন্যমাত্রায় নিয়ে যাওয়ার প্রয়াস তাঁর ভাবনায়। এই অভিনব রাখিতে রয়েছে ২২ ক্যারেটের সোনা। তার থেকেও বড় খবর রাখিতে খোদাই করা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ।

গুজরাতের সুরাটের এক ব্যবসায়ী এই রাখির ডিজাইন করেছেন। শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই নন, ব্যবসায়ীর নয়া পরিকল্পনায় স্থান পেয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবিও। মোদী-যোগীর আবির্ভাবে একেবারে সুপারহিট এবারের রাখি উৎসব।

কেননা, মোদী-যোগীর মুখ খোদাই করা রাখির খবরে শয়ে শয়ে গ্রাহক ভিড় করছেন দোকানে। মোদী রাখি কিনে এক ভক্ত শ্রদ্ধা শাহ জানিয়েছেন, তিনি তাঁর ভাইয়ের হাতে বেঁধে প্রার্থনা করবেন, তাঁর ভাইও যেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতো বড় হতে পারে। রাখিবন্ধন উৎসবে গুজরাতে এখন মোদী ক্রেজ চূড়ান্ত রূপ নিয়েছে। আর তাতে পোয়াবারো গুজরাতের ব্যবসায়ীর।

সুরাটের ওই গহনা ব্যবসায়ী জানান, মোট ৫০টি ডিজাইন করা হয়েছে রাখির। এর মধ্যে ৪৭টি বিক্রি হয়ে গিয়েছে। এখনও প্রচুর অর্ডার আসছে। কিন্তু কেন এই ভাবনা? ব্যবসায়ীর কথায়, আমাদের প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীরা দেশের মানুষের কাছে অনুপ্রেরণাস্বরূপ। তাই তাঁদের মুখের ছবি দেওয়া রাখি অন্যমাত্রা পাবে এমন ধারণা থেকেই এই ভাবনা রূপায়িত হয়েছে।

[আর পড়ুন : রাখিবন্ধনে প্রচারের সব আলো কেড়ে নিল তৃণমূলই, বিজেপিকে টেক্কা দিয়ে জনসংযোগ]

তিনি বলেন, প্রধানমন্ত্রীর মুখের ছবি দেওয়া রাখির দাম ৫০ হাজার টাকা। শুধু নেতা-মন্ত্রীদের ছবি খোদাই করা রাখিই নয়, গুজরাতে সোনার ফয়েলে মোড়া লাড্ডুও আলাদা ক্রেজ তৈরি করেছে এবার। এই লাড়ুর দাম ৯ হাজার টাকা নির্ধারণ করা হয়েছিল। মোট কথা গুজরাতের বাজার এখন সরগরম সোনার রাখিতে।

English summary
The Modi Rakhi of gold is super-hit in Gujarat Market during Raksha Bandhan festival. Worthy of one rakhi is over 50 thousand.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X