• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিন নিয়েও এবার কেন্দ্রের বিরুদ্ধে তোপ সোনিয়া পুত্রের! রাহুলের প্রশ্নবাণে বিদ্ধ মোদী

  • |

সীমান্ত সমস্যা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগার পর এবার করোনা ভ্যাকসিন নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াতে দেখা গেল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। করোনা মোকাবিলা নিয়ে এবার মোদী সরকারকে বেনজির ভাবে আক্রমণ করতে দেখা গেল সোনিয়া পুত্রকে। পাশাপাশি টিকাকরণ নিয়েও টুইটারে মোদী সরকারের বিরুদ্ধে চারটি প্রশ্ন ছঁড়ে দেন রাহুল।

কোন সংস্থার থেকে করোনা টিকা কিনছে কেন্দ্র ?

কোন সংস্থার থেকে করোনা টিকা কিনছে কেন্দ্র ?

এদিকে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই লকডাউনের কৌশল নিয়েও একাধিকবার মোদী সরকারের বিরুদ্ধে খড়গহস্ত হয়েছেন রাহুল। এমনকী করোনাকালে দেশের আর্থিক সঙ্কটের পিছন মোদীর এই অদূরদর্শী চিন্তা ও পরিকল্পানাকেও দুষেছেন এই বর্ষীয়ান কংগ্রেস নেতা। এবার ভারতীয়দের টিকারণের জন্য সরকার কোন সংস্থাকে বেছেছে সেই বিষয়েও এদিন প্রশ্ন করতে দেখা যায় রাহুলকে।

কত পরিমাণ ভ্যাকসিন কিনছে ভারত সরকার ?

কত পরিমাণ ভ্যাকসিন কিনছে ভারত সরকার ?

এদিকে গোটা বিশ্বে করোনা ভ্যাকসিন প্রস্তুতির দৌড়ে এগিয়ে রয়েছে প্রায় অক্সফোর্ড, মোডার্না, ভারত বায়োটেক সহ ১০টির অধিক সংস্থা। তারমধ্যে একাধিক সংস্থার সঙ্গেই বার্তালাপ চালাচ্ছে ভারত সরকার। কিন্তু কোন সংস্থার কত পরিমাণ ভ্যাকসিন সরকার কিনতে চলেছে সেই বিষয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। এবার সেই প্রসঙ্গেই সরকারি প্রশ্ন করতে দেখা গেল রাহুল গান্ধীকে।

রাহুলের চার প্রশ্নে বিদ্ধ কেন্দ্র

রাহুলের চার প্রশ্নে বিদ্ধ কেন্দ্র

রাহুল দাবি কোন সংস্থার থেকে কত পরিমাণ ভ্যাকসিন সরকার কিনছে তা স্পষ্ট ভাবে সাধারণ মানুষকে জানাক সরকার। পাশাপাশি কারা প্রথম ভ্যাকসিন পাবেন এবং কোন পদ্ধতিতে তা দেওয়া হবে সেই বিষয়টিও সরকারকে স্বচ্ছতার সঙ্গে জানানোর অনুরোধ করেন রাহুল। পাশাপাশি বিনামূল্য টিকাকরণের ক্ষেত্রে পিএম কেয়ার ফান্ড ব্যবহার করা হচ্ছে কিনা তাও জানতে চান রাহুল। শুধুতাই নয় কোন সময়ের মধ্যে সমস্ত ভারতীয়কেই টিকাকরণের আওয়তায় সরকার আনতে চাইছে সেই বিষয়েও নিশ্চয়তা চান রাহুল।

 মঙ্গবারই জরুরী বৈঠকে মোদী

মঙ্গবারই জরুরী বৈঠকে মোদী

প্রসঙ্গত উল্লেখ্য, শীত পড়তেই গোটা দেশে ফের জাঁকিয়ে বসছে মারণ করোনা। সোমবার বিকাল পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছুঁয়েথে ৯০ লক্ষ ৪০ হাজারের গণ্ডি। গিয়েছেন ১ লক্ষ ৩৩ হাজারের বেশি মানুষ। এদিকে করোনা মোকাবিলায় জোর দিতে মঙ্গলবারই সমস্ত রাজ্যেও ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি জরুরী বৈঠক ডেকেছেন বলেও জানা যাচ্ছে। ওয়াকিবহাল মহলের ধারণা মহামারী রুখতে সেখানেই নতুন সিদ্ধান্তের কথা জানাতে পারেন মোদী।

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

পিসি বাংলায় বেকারত্বের হার বেড়ে ২১৭ শতাংশ! পরিসংখ্যান তুলে ধরে নিশানা মালব্যের

English summary
Congress leader Rahul Gandhi asked the Modi government four questions about corona vaccination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X