• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দফতরে দুর্নীতি দমনে নয়া যন্ত্র বের করুন, ক্যাগকে নির্দেশ প্রধানমন্ত্রীর

দফতরের দুর্নীতি দমনে কড়া পদক্ষেেপ হচ্ছে না এবার নতুন যন্ত্র বের করতে হবে। ক্যাগকে এমনই নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্নীতি নির্মুল করতে এই যন্ত্রের প্রয়োজন বলে জানিয়েছেন তিনি। অডিটরদের এই পথ বের করার নির্দেশ দিয়েছেন তিনি।

দফতরে দুর্নীতি দমনে নয়া যন্ত্র বের করুন, ক্যাগকে নির্দেশ প্রধানমন্ত্রীর

মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকেই দুর্নীতিমুক্ত দেশ গড়ার ডাক দিয়েছেন। একাধিক দফতরে দুর্নীতিগ্রস্ত আধিকারিকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছেন তিনি। যার কারণে গত পাঁচ বছরে ইডির দাপট বেড়েছে। মোদী দাবি করেছেন দুর্নীতি যাতে ধরা না পড়ে সেকারণে গত কয়েক বছরে অনেক চেষ্টা চলেছে। সেকারণে এমন একটা যন্ত্র বের করতে হবে যাতে কোনও দুর্নীতি লোকানো না যায়। সেই যন্ত্র তৈরির দায়িত্ব তিনি ক্যাগকে দিয়েছেন।

দেশের সরকারি পরিষেবা যাতে সুষ্ঠু এবং দুর্নীতিমুক্ত ভাবে চলে তার দায়িত্ব অনেকই ক্যাগের হাতে রয়েছে। কারণ কোন সংস্থায় কিভাবে লেনদেন চলছে তার হিসেবে নিকেশ শেষ পর্যন্ত ক্যাগের হাতে এসেই জমা পড়ে। সেই হিসেব নিকেশের গলদ ধরতেই যন্ত্র তৈরির কথা বলা হয়েছে। পরিসংখ্যান নিয়ে ক্যাগকে উচ্চমানে নিয়ে যাওয়ারল কথা বলেছেন প্রধানমন্ত্রী। ২০২২ সালের মধ্যে ক্যাগ সরকারি পরিসংখ্যান নিয়ে বিশেষ উপদেষ্টার পর্যায়ে পৌঁছে যাবে বলে জানিয়েছেন তিনি।

English summary
The Modi directed CAG to find a new instrument to curb corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X