• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০শে এপ্রিলের মধ্যেই সমস্ত জেলায় করোনা সংক্রমণের নিরিখে মূল্যায়ন, জানাল স্বাস্থ্য মন্ত্রক

  • |

দেশে করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে, লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে মৃত এবং আক্রান্তের সংখ্যা। গত ২৪ শে মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করলেও, জরুরিভিত্তিতে সেই লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩রা মে পর্যন্ত করা হয়। এরমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ঘোষণা করে করোনা মোকাবিলায়, সংক্রমণের নিরিখে আগামী ২০শে এপ্রিলের মধ্যে দেশের প্রতিটি জেলার যথাযথ মূল্যায়ন করা হবে।

তিনটি শ্রেণীতে ভাগ করে চলবে মূল্যায়ন

তিনটি শ্রেণীতে ভাগ করে চলবে মূল্যায়ন

কেন্দ্রিয় স্বাস্থ্য মন্ত্রক বুধবার সংবাদ মাধ্যমকে, এই সংক্রমণের ভিত্তিতে মূল্যায়নের প্রসঙ্গটি জানায়। মন্ত্রণালয়ের যুগ্মসচিব লভ আগরওয়াল জানান, প্রতিটি জেলা থেকে সংক্রমণের ভিত্তিতে, ' হটস্পট অঞ্চল', 'নন-হটস্পট অঞ্চল' এবং 'অসংক্রমিত অঞ্চল' এই তিনটি শ্রেণীতে চিহ্নিত করে মূল্যায়ন করা হবে।

এখনো অবধি ১৭০ টি জেলা 'হটস্পট' ও ২০৭ টি জেলা 'নন-হটস্পট' অঞ্চল হিসেবে চিহ্নিত

এখনো অবধি ১৭০ টি জেলা 'হটস্পট' ও ২০৭ টি জেলা 'নন-হটস্পট' অঞ্চল হিসেবে চিহ্নিত

প্রাণঘাতী ভাইরাসটির বিস্তার নিয়ন্ত্রণে রাখতে আগামী কয়েক দিনের মধ্যেই দেশের ৭০০ টি জেলার স্বাস্থ্যগত পরিকাঠামোর উপর পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হবে বলে জানা যাচ্ছে। এখনো পর্যন্ত দেশের ১৭০ টি জেলাকে 'হটস্পট' ও ২০৭ টি জেলাকে 'নন-হটস্পট' অঞ্চল হিসেবে চিহ্নিত করা হয়েছে।

ডাক্তার-নার্সদেরও ছুটি দেওয়া হবে, মুখ্যমন্ত্রীর নির্দেশ
হটস্পট অঞ্চলের বাসীন্দাদের দেখভালের জন্য গঠন হয়েছে বিশেষ দল

হটস্পট অঞ্চলের বাসীন্দাদের দেখভালের জন্য গঠন হয়েছে বিশেষ দল

আগরওয়াল জানান, হটস্পট অঞ্চলেই করোনা সংক্রমণের উচ্চ হার রয়েছে। সরকার ইতিমধ্যেই স্থানীয় কর্তৃপক্ষের সাথে যৌথভাবে এই অঞ্চলগুলিতে করোনা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি আরও জানান, হটস্পট অঞ্চলের বাসীন্দাদের দেখভালের জন্য গঠন করা হয়েছে বিশেষ দল। অন্যদিকে 'নন-হটস্পট ' অঞ্চলের বাসীন্দাদের ও সাবধানতা অবলম্বন করতে বলেন তিনি, কারণ এই অঞ্চল গুলিই পরবর্তীতে অসচেতনতার ফলে হটস্পট অঞ্চলে পরিণত হতে পারে।

English summary
the ministry of health said that the assessment of corona infection in all districts is done by april 20
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X