• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্পেশাল ট্রেনের টিকিট বুকিং করা যাত্রীদের গন্তব্যের পুরো ঠিকানা চাইছে আইআরসিটিসি

  • |

লকডাউনের মাঝেই বুধবার থেকে আংশিক ভাবে কিছু ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। বুধবার থেকেই শুরু হয়েছে সেই পরিষেবা। কিন্তু করোনা সংক্রমণ রোধে একগুচ্ছ বিধিনিষেধের সঙ্গে ট্রেনের টিকিট কাটতে গেলে একমাত্র উপায় আইআরসিটিসি-র ওয়েবসাইট।

সম্ভাব্য করোনা সংক্রামিত ব্যক্তির খোঁজ পেতেই এই উদ্যোগ

সম্ভাব্য করোনা সংক্রামিত ব্যক্তির খোঁজ পেতেই এই উদ্যোগ

সূত্রের খবর, এই বিশেষ ট্রেন গুলির টিকিট বুকিংয়ের সময় সমস্ত যাত্রীর গন্তব্যের পুরো ঠিকানা নেওয়া শুরু করেছে রেল। ভ্রমণকালে বা গন্তব্যে পৌঁছানোর পরে যদি কোনও যাত্রীর করোনা সংক্রমণ ধরা পড়ে বা সংক্রামিত হওয়ার সম্ভাবনা থাকে তাই সহজেই তাঁর খোঁজ পেতে এই এই নতুন ‘ডিসটিনেশন' কলাম যুক্ত করা হয়েছে।

গন্তব্য ঠিকানা দেওয়া বাধ্যতামূলক করছে রেল

গন্তব্য ঠিকানা দেওয়া বাধ্যতামূলক করছে রেল

সূত্রের খবর, আগামীতেও আইআরসিটিসি টিকিট বুকিং ফর্মে নতুন 'গন্তব্য ঠিকানা' কলামটি থেকে পাকাপাকি ভাবে থেকে যাবে বলে জানা যাচ্ছে। এছাড়াও, সমস্ত যাত্রীদের টিকিট বুকিং-র সময় এই কলামটি পূরণ করাও বাধ্যতামূলক করা হয়েছে। এর আগে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে ঘরে ফেরা এক শ্রমিকের করোনা সংক্রমণ ধরা পড়ার পরেই আরও নড়েচড়ে বসে রেল।

চলছে ১৫ জোড়া শীত তাপনিয়ন্ত্রিত স্পেশ্যাল ট্রেন

চলছে ১৫ জোড়া শীত তাপনিয়ন্ত্রিত স্পেশ্যাল ট্রেন

এদিকে লকডাউন শুরু হতেই ২৫ মার্চ থেকে দেশজুড়ে বন্ধ ছিল ট্রেন চলাচল। অবশেষে প্রায় ৫০ দিন পর আংশিক শুরু হয়েছে ট্রেন পরিষেবা। এতদিন শুধুমাত্র শুধুমাত্র মালববাহী ট্রেন চলেছে। তবে আপাতত প্রাথমিক ভাবে ১৫ জোড়া শীত তাপনিয়ন্ত্রিত স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল।

বুকিং শুরুর প্রথম তিন ঘন্টায় আয় ১০ কোটি

বুকিং শুরুর প্রথম তিন ঘন্টায় আয় ১০ কোটি

দিল্লি থেকে এই সমস্ত ট্রেন গুলিই বর্তমানে ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুবনন্তপুরম, মাদগাঁও, মুম্বই সেন্ট্রাল, আহমেদাবাদ, জম্মু তাওয়াইয়ের উদ্দেশ্যে যাবে। এদিকে অনলাইনে টিকিট বুকিং শুরু হতেই প্রথম তিন ঘন্টার ৩০ হাজার টিকিট বুকিং হয় যায় বলে জানা যায়। যা থেকে রেলের আয় হয় প্রায় ১০ কোটি টাকা।

করোনা ছড়িয়ে যেতে পারে কথাবার্তার মাধ্যমেও! ভয়াবহ তথ্য উঠতে শুরু করেছে গবেষণায়

English summary
The IRCTC requires the full address of the destination of passengers when reserving special train tickets
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X