• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উস্কানিমূলক গুজব, ছবি–ভিডিও রোধ করতে অসমে সোমবার পর্যন্ত বন্ধ ইন্টারনেট

অসমে শান্তি নষ্ট করতে সোশ্যাল মিডিয়ার অপব্যবহার রুখতে এবং রাজ্যে আইন–শৃঙ্খলা বজায় রাখতে শনিবার সরকারিভাবে জানানো হয়েছে যে ১৬ ডিসেম্বর পর্যন্ত রাজ্যে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।

অসমে সোমবার পর্যন্ত বন্ধ ইন্টারনেট


অতিরিক্ত মুখ্য সচিব (‌স্বরাষ্ট্র ও রাজনৈতিক বিভাগ)‌ সঞ্জয় কৃষ্ণ জানিয়েছেন, রাজ্যে আইন–শৃঙ্খলা বজায় রাখতে আরও ৪৮ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা রাজ্যে বন্ধ করে দেওয়া হল। সোশ্যাল মিডিয়ার ফেসবুক, হোয়াটস অ্যাপ, টুইটার ও ইউটিউবের মধ্য দিয়ে বিভিন্ন ধরনের উস্কানিমূলক গুজব, তথ্য আদান–প্রদান, ছবি, ভিডিও ও মেসেজ আসছে। যা অসমবাসীর ওপর প্রভাব পড়ছে। যার জন্য অসমে আইন–শৃঙ্খলা বিঘ্নিত হচ্ছে।

বুধবার ২৪ ঘণ্টার জন্য অসমের ১০টি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। কিন্তু শনিবার রাজ্যের পরিস্থিতি আরও বিগড়ে যাওয়ায় গোটা রাজ্যেই সোমবার পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেওযা হয়।

সংসদে নাগরিকত্ব (‌সংশোধনী)‌ বিল পাশ হয়ে যাওয়ার পরই অসম উত্তপ্ত হয়ে ওঠে। হিংসাত্মক প্রতিবাদে উত্তাল হয় রাজ্য। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশি সংঘর্ষের সৃষ্টি হয়। রাজ্যের বিভিন্ন এলাকায় কারফিউ জারি করা হয়। এই আইনটি উত্তর–পূর্ব ভারতের মানুষের অস্বস্তি আরও বাড়িয়ে তুলেছে, তারা মনে করছে এই বিল বাস্তবায়িত হলে তা অবৈধ অনুপ্রবেশকারীদের প্রবেশ বাড়িয়ে দেবে।

English summary
cab protest, internet service suspended till monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X