• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিমাচল রেজিমেন্ট তৈরির পরিকল্পনা করছে ভারতীয় সেনা ? আসল সত্যি জানুন

  • |

লকডাউনের মাঝেই সোশ্যাল মিডিয়ায় চলছে ফেক নিউজের ঘনঘটা। এবার নিশানায় ভারতীয় সেনা। সম্প্রতি ভারতীয় সেনার হিমাচল রেজিমেন্ট তৈরি কারা বিষয়ে এই মেসেজ বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ঘোরাঘুরি করতে দেখা যায়।

হিমাচল রেজিমেন্ট তৈরির কোনও পরিকল্পনা করছে ভারতীয় সেনা ? আসল সত্যি জানুন

ওই মেসেজেই দাবি করা হচ্ছে হিমাচলপ্রদেশে রেজিমেন্ট তৈরির পরিকল্পনা করছে ভারতীয় সেনা। পাশাপাশি একটি সেনা সদরও হবে কঙ্গড়ায়। যদিও ভারতীয় সেনা জানিয়েছে এই দাবি সম্পূর্ণ ভুয়ো। ভারতীয় সেনা হিমাচল রেজিমেন্ট তৈরির মতো কোনও পরিকল্পনা করেনি। পাশাপাশি এই ধরণের ভুল তথ্যের হাত থেকে সতর্ক থাকার কথাও বলা হয় ভারতীয় সেনার তরফে। সকলকেই এই ধরণের সেমেজ যাচাই না করে শেয়ার না করারও অনুরোধ করা হয়।

ওই ভুয়ো বার্তায় বলা হয়েছে যে বিভিন্ন রাজ্যের সেনা আধিকারিকেরা রুটিন পরীক্ষার মাধ্যমে ওই রেজিমেন্টে নিয়োগপত্র পাবেন। তবে জওয়ান এবং সেনার অধস্থন কর্মীরা মূলত হিমাচলপ্রদেশ, জম্মু-কাশ্মীর এবং পাঞ্জাবের পাঠানকোট থেকেই মোতায়েন করা হবে। রাজ্যের লোকদের কর্মসংস্থানের স্বার্থে ২০১৯ সালে হিমাচলের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে হিমাচল রেজিমেন্ট তৈরি করার জন্য অনুরোধ করেছিলেন। অনেকেকেই সোশ্যাল মিডিয়া পোস্টে এই সমস্ত তথ্য তুলে হিমাচল ভারতীয় সেনার রেজিমেন্ট তৈরির কথা পোস্ট করতে থাকেন।

ত্রাণ নিয়ে ক্যাগ রিপোর্ট হাতিয়ার দিলীপের, সস্তার রাজনীতি করি না মন্তব্য দিলীপের

ফের ফিক্সড ডিপোজিটে সুদের হারে কোপ এসবিআই-এর , এক মাসে পর পর ধাক্কা

English summary
the information of formation of himachal regiment of indian army is fake news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X